reporterঅনলাইন ডেস্ক
  ২৮ জানুয়ারি, ২০২২

বঙ্গবন্ধু শেখ মুজিব জাতীয় আবৃত্তি পদক পেলেন পীযূষ বন্দ্যোপাধ্যায় 

বিশিষ্ট অভিনেতা, কবি, আবৃত্তিকার এবং একুশে টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা পীযূষ বন্দ্যোপাধ্যায় বঙ্গবন্ধু শেখ মুজিব জাতীয় আবৃত্তি পদক ২০২০-২২ এ ভূষিত হয়েছেন।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ এবং শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি তার হাতে এ পদক তুলে দেন।

সকালে বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের আয়োজনে জাতীয় শিল্পকলা একাডেমিতে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে পাঁচদিনব্যাপী ‘বঙ্গবন্ধু জাতীয় আবৃত্তি উৎসব ২০২০-২২’ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানে ৫০ গুণী ব্যক্তিত্বকে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব জাতীয় আবৃত্তি পদক ২০২০-২২’ দেয়া হয়। এর মধ্যে বেশ কয়েকজন মরণোত্তর সম্মাননা পান। আবৃত্তি সমন্বয় পরিষদের অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নাট্যব্যক্তিত্ব ও সাংসদ আসাদুজ্জামান নূর।

পীযূষ বন্দ্যোপাধ্যায় আবৃত্তি, বেতার, মঞ্চ, টেলিভিশন কিংবা চলচ্চিত্রে দ্যুতি ছড়িয়েছেন দশকের পর দশক। তার ভরাট কণ্ঠের আবৃত্তি ও সংলাপে মুগ্ধ হয়েছেন অগণিত দর্শক।

এছাড়া, মঞ্চ নাটকে পীযূষ বন্দ্যোপাধ্যায়ের অসামান্য অবদান রয়েছে। তার অভিনীত কয়েকটি মঞ্চনাটক- ‘কীর্তনখোলা’, ‘প্রাচ্য’, ‘বনপাংশুল’, ‘শকুন্তলা’ ও ‘বাসন’ উল্লেখযোগ্য।

তিনি ‘একাত্তরের যিশু’, ‘মহামিলন’, ‘উত্তরের খেপ’, ‘মেঘলা আকাশ’, ‘আধিয়ার’, ‘আমার আছে জল’, ‘আমার বন্ধু রাশেদ’, ‘গেরিলা’সহ অনেক কালজয়ী সিনেমায় অভিনয় করেছেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আবৃত্তি পদক,পীযূষ বন্দ্যোপাধ্যায়
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close