reporterঅনলাইন ডেস্ক
  ১৭ জানুয়ারি, ২০২২

সিনেমা বানাচ্ছেন শিমুল খান

ছবি : প্রতিদিনের সংবাদ

২০১৩ সালে ইফতেখার চৌধুরী পরিচালিত সুপারহিট হিট সিনেমা 'দেহরক্ষী' দিয়ে ঢাকাই চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেছিলেন চলচ্চিত্র অভিনেতা শিমুল খান। বেশ কিছুদিন ধরেই তিনি চলচ্চিত্র বিষয়ক খবরের বাইরে আছেন। এবার দীর্ঘদিন পর তিনি ভিন্নভাবে এক নতুন খবর জানালেন।

চলচ্চিত্র অভিনেতা শিমুল খান অভিনয় এবং লেখালেখির বাইরে 'সাদা মনোলিথ: The White Monolith' শিরোনামের একটি চলচ্চিত্র নির্মাণ করার মধ্য দিয়ে প্রথমবারের মতো চলচ্চিত্র নির্মাতা হিসেবে আত্মপ্রকাশ করতে যাচ্ছেন। সে উপলক্ষে গত ১১ জানুয়ারী তিনি আনুষ্ঠানিকভাবে নতুন চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান 'মীর শহীদ পিকচার্স' এর সাথে চলচ্চিত্রটির লেখক এবং নির্মাতা হিসেবে আনুষ্ঠানিকভাবে চুক্তিবদ্ধ হয়েছেন।

চলচ্চিত্র নির্মাণ প্রসঙ্গে শিমুল খান বলেন, বহু আগেই আমার ইচ্ছা ছিল অভিনয়ের পাশাপাশি চলচ্চিত্র নির্মাণ করবো। ভেবেছিলাম অভিনেতা হিসেবে আরো একটু সিনিয়র হবার পর চলচ্চিত্র নির্মাণ শুরু করবো। কিন্তু করোনা পরিস্থিতি আর সবার মতো আমার জীবনের গতিপথও দ্রুত পাল্টে দিয়েছে। তাই সময় নষ্ট না করে শুরু করে দিলাম। বাঁচবোইবা কয়দিন!

তিনি আরও বলেন, নিজের লেখা কিছু বাস্তবভিত্তিক গল্পে একজীবনে কয়েকটি অমর চলচ্চিত্র নির্মাণ করে মরতে চাই। তবে চলচ্চিত্র নির্মাণ ভাবনার শুরু থেকে নির্মাতা হিসেবে চুক্তিবদ্ধ হবার এই সময়কালটা আমার জন্য সত্যিই মারাত্মক চ্যালেঞ্জিং ছিলো। এতো সহজে সবকিছু হয়ে যায়নি। গত দুই বছর যাবত নিরবে আমাকে আমার যোগ্যতা, ধৈর্য্য এবং তুমুল চেষ্টা দিয়েই এই অবস্থায় এসে পৌছাতে হয়েছে। আমার সিনেমাটির প্রযোজক মীর শহীদ ভাই এবং নির্বাহী প্রযোজক এটিএম রাকিবুল বাসার ভাইয়ের কাছে আসলেই আমি চিরঋনী হয়ে থাকলাম।

সিনেমাটির বিষয়ে শিমুল বলেন, আমি অবশ্যই বাংলাদেশকে 'সাদা মনোলিথ: The White Monolith' শিরোনামের অমর একটি চলচ্চিত্র উপহার দিয়ে আমার প্রতি তাদের এই বিশ্বাসের মর্যাদা রক্ষা করার সর্বোচ্চ চেষ্টা করবো এবং হবু চলচ্চিত্র নির্মাতা হিসেবে এটাই আমার চূড়ান্ত শপথ।

উল্লেখ্য, অভিনেতা-নির্মাতা শিমুল খান মূলত বিশ্বের প্রথমসারির সব আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবগুলোতে জমা দেয়ার উদ্দেশ্যে 'সাদা মনোলিথ : The White Monolith' চলচ্চিত্রটি নির্মাণ করতে যাচ্ছেন। ছবিটির আন্তর্জাতিক পরিবেশক হিসেবে যুক্ত থাকবেন আমেরিকার চলচ্চিত্র প্রযোজনা-পরিবেশনা প্রতিষ্ঠান মাংকি ফিল্মস আইএনসি। আর ছবিটির নির্মাণযজ্ঞে মীর শহীদ পিকচার্সের সাথে সার্বিক সহযোগিতায় থাকবে অথবা আর্টসটেইনমেন্ট।

সিনেমাটিতে কারা অভিনয় করবেন সে বিষয়ে নির্মাতা শিমুল খান এখনই কিছু বলতে নারাজ। তবে তিনি ইঙ্গিত দিয়েছেন বর্তমান ঢাকাই চলচ্চিত্রের শীর্ষ জনপ্রিয় একজন নায়িকার সাথে থিয়েটার এবং টেলিভিশনের প্রখ্যাত কজন অভিনেতার মেলবন্ধন ঘটাতে চান নিজের নির্মিত প্রথম সিনেমা 'সাদা মনোলিথ: The White Monolith' চলচ্চিত্রে।

বঙ্গোপসাগরের একটি নির্জন দ্বীপে আগামী মার্চ মাসের এক তারিখ থেকে একটানা শ্যুটিং করে একদম নিরবিচ্ছিন্নভাবে চলচ্চিত্রটির শ্যুটিং পর্ব শেষ করা হবে।

প্রসঙ্গত, এই পর্যন্ত তিনি ৫০ টির বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন। যার ভেতরে ৩৫ টি চলচ্চিত্র মুক্তি পেয়েছে। মুক্তির অপেক্ষায় আছে তার এক ডজনেরও বেশি সিনেমা।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শিমুল খান,নিজের গল্প,সিনেমা,নির্মাণ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close