reporterঅনলাইন ডেস্ক
  ১৫ জানুয়ারি, ২০২২

যেভাবে বলিউডে নাম লেখালেন আরিফিন শুভ

ছবি : সংগৃহীত

রেডিও জকি থেকে ঢালিউড-টালিউড। আর এখন সোজা বলিউডের পরিচালকের নজরে। কলকাতার নির্মাতা রঞ্জন ঘোষ জানালেন, শুভ কীভাবে বলিউডে নাম লেখালেন।

২০১৯ সালে রঞ্জনের ছবি ‘আহা রে’র মাধ্যমে টলিউডে অভিষেক হয় আরিফিন শুভর। সিনেমাটি দুই বাংলাতেই প্রশংসা পায়। মূলত এ ছবির মাধ্যমেই প্রথমবারের মতো শুভকে দেখেন ‘বঙ্গবন্ধু’র পরিচালক শ্যাম বেনেগাল।

সম্প্রতি শুভর ভারত সফরে আবারও দেখা হয় রঞ্জনের সঙ্গে।

নায়কের সঙ্গে সেলফিও তোলেন এ টলি নির্মাতা। সেটা ফেসবুকে শেয়ার করে লেখেন, যখন শ্যাম বেনেগালের বঙ্গবন্ধু (শুভ) নিজেই মকরসংক্রান্তিতে ট্রিট দিতে চলে আসেন। আমি বলবো এটা আসলে নিয়তি। নইলে ঋতুপর্ণা সেনগুপ্ত (আহা রে’র নায়িকা) কেন আরিফিন শুভকে আমার সাথে পরিচয় করিয়ে দেবেন এবং এক বছর পর শামা জেহরা জাইদি ও এমএস সেতু মুম্বাইতে ‘আহা রে’ দেখে তারপর তাকে মিস্টার বেনেগালের কাছে রেফার করবেন?

অর্থাৎ, এটুকু স্পষ্ট হলো ‘আহা রে’ ছবিটিই ছিলো শ্যাম বেনেগালের কাছে শুভর পৌঁছে যাওয়ার অন্যতম সূত্র।

বলিউড নির্মাতা শ্যাম বেনেগালের পরিচালনায় ‘বঙ্গবন্ধু’র সূত্র ধরে এখন সেখানেও বাড়তি কদর পাচ্ছেন শুভ।

অন্যদিকে, গত ডিসেম্বরে শেষ হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মস্থান টুঙ্গিপাড়া, ঢাকা এবং সাভারের কয়েকটি স্থানে শুটিংয়ের মাধ্যমে ‘বঙ্গবন্ধু’ বায়োপিকের বাংলাদেশ অংশের শুটিং।

এর আগের ছবিটির কাজ হয়েছে মুম্বাইয়ে। সিনেমাটি পরিচালনা করছেন ভারতীয় নির্মাতা শ্যাম বেনেগাল। বঙ্গবন্ধুর ভূমিকায় অভিনয় করছেন আরিফিন শুভ। বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে নুসরাত ইমরোজ তিশা, শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ আহমেদসহ আরও অনেকে এতে অভিনয় করছেন।

প্রসঙ্গত, জানুয়ারির প্রথম সপ্তাহ থেকে আরিফিন শুভ আছেন মুম্বাইয়ে। সেখানে তার নতুন ও পুরনো বেশ ক’টি প্রজেক্টের আলোচনা চলছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরিফিন শুভ,বলিউড
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close