reporterঅনলাইন ডেস্ক
  ১০ জানুয়ারি, ২০২২

জেলে কাগজের ঠোঙা বানাতেন সঞ্জয় দত্ত!

বলিউড অভিনেতা সঞ্জয় দত্ত

বেআইনি অস্ত্র রাখার অভিযোগে জেলে থাকাকালীন কাগজের ঠোঙা তৈরির কাজ দেওয়া হয় সঞ্জয় দত্তকে। তা থেকেই রোজগার করেন ৫০০ টাকা! এক টিভি শোতে নিজেই এই গল্প বলেছিলেন বলিউড অভিনেতা।

১৯৯৩ সালের এক মামলায় বেআইনিভাবে নিজের কাছে অস্ত্র রাখার অভিযোগ ছিল সঞ্জয়ের বিরুদ্ধে। ২০০৭ সালে আদালত সেই অপরাধে তাকে কারাদণ্ড দেন। সুপ্রিম কোর্ট সেই রায়ই বহাল রাখায় ২০১৩ থেকে ২০১৬ পর্যন্ত পুনের ইয়েরওয়াড়া জেলে কেটেছে অভিনেতার।

বন্দিজীবনে সঞ্জয়কে কাগজের ঠোঙা তৈরির কাজ দেন জেল কর্তৃপক্ষ। ঠোঙা প্রতি মিলত ২০ পয়সা। প্রতিদিন প্রায় ৫০ থেকে ১০০টি ঠোঙা তৈরি করতেন মুন্না ভাই খ্যাত এই অভিনেতা। টিভি অনুষ্ঠানে অকপটে জানান, প্রায় সাড়ে তিন বছরের জেলজীবনে ঠোঙা তৈরি করেই তিনি রোজগার করেছিলেন প্রায় ৫০০ টাকা। ২০১৬ সালে জেল থেকে ছাড়া পেয়ে সেই টাকা স্ত্রী মান্যতার হাতে তুলে দেন তিনি।

তিনি আরও বলেন, পণ করেছিলাম, জেলের কঠিন দিনগুলো ইতিবাচক মন নিয়ে কাটাব। ওই ৫০০ টাকার মূল্য আমার কাছে পাঁচ হাজার কোটি টাকার সমান!

২০১৬ সালে আবারও নতুন করে ছবির দুনিয়ায় পা রাখেন সঞ্জয় দত্ত। কাজ করছেন বিভিন্ন ছবিতে। এ বছরও তার ঝুলিতে রয়েছে চারটি ছবি। সবগুলোতেই পার্শ্বচরিত্রে অভিনয় করবেন একসময়ের জনপ্রিয় নায়ক। সূত্র : আনন্দবাজার

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সঞ্জয় দত্ত,বলিউড,অস্ত্র,জেল,কাগজের ঠোঙা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close