বিনোদন প্রতিবেদক

  ২৮ সেপ্টেম্বর, ২০২১

বিমানবাহিনীর সুবর্ণজয়ন্তীতে নাচবেন নাদিয়া

অভিনেত্রী ও মডেল নাদিয়া আহমেদ

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর নানা ধরনের উৎসব এরই মধ্যে উদযাপিত হয়েছে। এমনকি এখনো দেশের অনেক স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর উৎসব উদযাপিত হচ্ছে।

এদিকে আজ রাজধানীতে বাংলাদেশ বিমানবাহিনীর ৫০তম বর্ষপূর্তি অর্থাৎ সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সন্ধ্যায় আজকের বিশেষ অনুষ্ঠানের সাংস্কৃতিক সন্ধ্যায় নিজের দলকে সঙ্গে নিয়ে নৃত্য পরিবেশন করবেন বাংলাদেশের নাট্যাঙ্গনের নন্দিত অভিনেত্রী, মডেল নাদিয়া আহমেদ।

কিছুদিন আগেই তিনি আমেরিকা থেকে দেশে ফিরেছেন। দেশে ফিরেই নাদিয়া বাংলাদেশ বিমানবাহিনীর বড় পরিসরের এই আয়োজনে নৃত্য পরিবেশন করার সুযোগ পেয়েছেন।

এমন একটি আসরে নৃত্য পরিবেশন করা নিয়ে ভীষণ উচ্ছ্বসিত নাদিয়া। তিনি জানান, তারই পরিকল্পনা, কোরিওগ্রাফি ও পরিচালনায় তার নৃত্যবিষয়ক শিক্ষাপ্রতিষ্ঠান ‘নৃত্য কথা’র শিল্পীরা মঞ্চে পারফর্ম করবেন। নাদিয়া জানান, মঞ্চে উঠেই প্রথম তিনি দেশের গানের মধ্য দিয়ে একটি পারফর্ম করবেন। পরে ফোকগানের মাধ্যমে আরেকটি পারফরম্যান্স দর্শককে উপহার দেবেন।

নাদিয়া বলেন, ‘নিঃসন্দেহে এমন একটি বড় পরিসরে বড় আয়োজনে নিজের স্কুলের শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে মঞ্চে পারফর্ম করতে পারছি, এটা সত্যিই অনেক আনন্দের। আমাকে এই আয়োজনের সঙ্গে যারা সম্পৃক্ত রেখেছেন, তাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ও ভালোবাসা। সব সময়ই বলি, আমার কাছে নাচটা সব কিছুর আগে। কারণ আমার প্রথম পরিচয় একজন নৃত্যশিল্পী। সেই হিসেবে নাচের প্রতি আবেগও কাজ করে অনেক বেশি। নাচের জন্য অন্য যেকোনো ধরনের সিডিউল স্থগিত করে নাচের অনুষ্ঠানে পারফর্ম করতে আমি গর্ববোধ করি। বাংলাদেশ বিমানের ৫০ বছর পূর্তিতে বিমানের সবার প্রতি রইল আন্তরিক অভিনন্দন। দেশকে নিরাপদে রাখতে তারা দায়িত্বের সঙ্গে কাজ করে যাচ্ছেন, জাতি তাদের জন্য গর্বিত।’

এদিকে নাদিয়া সর্বশেষ গেল নারী দিবসের দিন এবং পরবর্তীতে বলা যায় মার্চ মাসজুড়েই বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে স্টেজ শোতে নৃত্য পরিবেশন করেন। এরই মধ্যে নাদিয়া নিয়াজ মাহবুবের পরিচালনায় ‘রাজহাঁস’ নামের একটি নাটকের কাজ শেষ করেছেন। নাটকটি রচনা করেছেন পান্থ শাহরিয়ার। এ ছাড়াও জুয়েল হাসানের দুটি নাটক ‘মেম্বার’ ও ‘লায়েকের বউ’ নাটকেও অভিনয় করেছেন তিনি। গতকাল সাজিন আহমেদ বাবুর পরিচালনায় ‘করপোরেট ভালোবাসা’ নাটকের কাজ করেছেন। আগামী কয়েক দিনের মধ্যে তিনি সঞ্জিত সরকার, সৈয়দ শাকিল, টিটোসহ বেশ কয়েকজন নির্মাতার নির্দেশনায় নতুন ধারাবাহিকে কাজ শুরু করবেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিমানবাহিনীর সুবর্ণজয়ন্তী,নাদিয়া আহমেদ,নৃত্য পরিবেশন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close