বিনোদন প্রতিবেদক

  ২০ জুন, ২০২১

তৃতীয় বাংলাদেশ চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে ‘ঘোর’

স্বল্পদৈর্ঘ্য কাহিনি চলচ্চিত্র ‘ঘোর : দ্য ইনটেন্স অব লাইফ’-এর একটি দৃশ্য

বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে, ৬৪ জেলা শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনায় এবং জেলা শিল্পকলা একাডেমি ফিল্ম সোসাইটির সহযোগিতায় ১৮ জুন থেকে শুরু হয়েছে ৮ দিনের ‘তৃতীয় বাংলাদেশ স্বল্পদৈর্ঘ্য ও প্রামাণ্য চলচ্চিত্র উৎসব-২০২১’। এবারের প্রতিপাদ্য ‘সবার জন্য চলচ্চিত্র, সবার জন্য শিল্প-সংস্কৃতি’।

উৎসবের চতুর্থ দিন সোমবার সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে ৬৪ জেলার শিল্পকলা একাডেমিতে একযোগে প্রদর্শিত হবে বীরেন মুখার্জী নির্মিত স্বল্পদৈর্ঘ্য কাহিনি চলচ্চিত্র ‘ঘোর : দ্য ইনটেন্স অব লাইফ’।

কবি ও নির্মাতা বীরেন মুখার্জী বলেন, মুক্তিযুদ্ধের পর আহত এক বীরমুক্তিযোদ্ধার জীবনসংগ্রাম, দাম্পত্যপ্রেম ও সংকট ‘ঘোর : দ্য ইনটেন্স অব লাইফ’ চলচ্চিত্রের কাহিনিতে গুরুত্ব পেয়েছে। একটি বাস্তব ঘটনার ছায়া অবলম্বনে গল্পটি লেখা হয়। বাঙালির নিজস্ব ঐতিহ্য-দর্শনও উঠে এসেছে কাহিনিতে। তিনি চলচ্চিত্রের শিল্পী ও কুশলীদের অভিনন্দন জানান।

বাংলাদেশ শিল্পকলা একাডেমি সূত্রে জানা যায়, ২৫ জুন সন্ধ্যা সাড়ে ৬টায় সমাপনী অনুষ্ঠানে পুরস্কার বিতরণের মধ্য দিয়ে উৎসবের সমাপ্তি ঘটবে। এ বছর উৎসবে স্বল্পদৈর্ঘ্য কাহিনি চলচ্চিত্র ও প্রামাণ্য চলচ্চিত্র মিলে ১১৯টি চলচ্চিত্র প্রদর্শিত হচ্ছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র,শিল্পকলা,চলচ্চিত্র উৎসব,ঘোর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close