বিনোদন প্রতিনিধি

  ১৬ জুন, ২০২১

আসছে ১ জুলাই ‘একটি স্বপ্ন ছিল’

কথাসাহিত্যিক জিল্লুর রহমানের লেখা ছোটগল্প অবলম্বনে খান রোমান পরিচালিত  ‘একটি স্বপ্ন ছিল’ নাটকের সুটিং শেষ হয়েছে । এটি ১ জুলাই রাত ৯ টায় ZRTV তে (ইউটিউব চ্যানেলে) সম্প্রচার হবে। এতে অভিনয় করেছেন, মডেল আদিত্য শুভ, আনান, জেনিফা, জয়া ও মুকুল। এটি একটি জীবন ভিত্তিক নাটক। নাটকের মুল চরিত্রে উবার চালক রাতুল অনেক স্বপ্ন নিয়ে ঢাকায় আসে। প্রতিদিন উবার চালায় আর স্বপ্ন দেখে কিছু টাকা-পয়সা জোগাড় করে কুসুমকে বিয়ে করে ঢাকায় আনবে। এরমধ্যে দেশে শুরু হয় করোনা, ঢাকাসহ সারাদেশে করোনার কারণে লকডাউন হয়ে যায়, বন্ধ হয়ে যায় উবার।

লকডাউন দীর্ঘায়িত হওয়ায় সামান্য সঞ্চিত টাকা শেষ হয়ে যায় রাতুলের। কোনোরকমে ধার-দেনা করে চলতে হয় তাকে।

এদিকে কুসুমের বিয়ের জন্য প্রায় কোনো না কোনো সময় দেখতে আসে ছেলেপক্ষ। কুসুম বার বার ফোন করে তাকে গ্রামে যেতে বলে। কিন্তু রাতুল যেতে পারে না। গ্রামে গেলে তো কমপক্ষে তার যাওয়া-আসা আর কুসুমকে বিয়ে করার মতো টাকা নিয়ে যেতে হবে।

একটি স্বপ্ন ছিল নাটক সম্পর্কে কথাসাহিত্যিক জিল্লুর রহমান জানান, আমার লেখার স্লোগান, উপন্যাস হোক সমাজের প্রতিচ্ছবি। এটি একটি ভিন্নধর্মী নাটক। একটি স্বপ্ন ছিল, একজন উবার ড্রাইভার আর এক সহজ-সরল তরুণীর স্বপ্ন ভেঙে যাওয়ার কাহিনী ফুটে উঠেছে। 

পরিচালক রোমান খান বলেন, নাটকটির গল্পও অসাধারণ। একটি স্বপ্ন ছিল নাটকের উবার ড্রাইভার ও তরুণীর স্বপ্ন ভেঙে যাওয়ার কাহিনী ফুটে উঠেছে। এমন একটি সুন্দর গল্প নিয়ে নাটক তৈরি করতে পেরে নিজেকে খুব ভালো লাগছে। আশা করছি নাটকটি দর্শকদেরও ভালো লাগবে। 

 

------
প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
একটি স্বপ্ন ছিল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close