পাবনা প্রতিনিধি

  ১৭ জানুয়ারি, ২০২১

পাবনায় মহানায়িকা সুচিত্রা সেনের প্রয়াণ দিবস পালিত

পাবনায় বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি মহানায়িকা সুচিত্রা সেনের অষ্টম মৃত্যুবার্ষিকী পালন করা হয়েছে। রোববার দুপুর ১২টায় সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদের উদ্যোগে পাবনা প্রেস ক্লাব মিলনায়তনে এক স্মরণ সভার আয়োজন করা হয়।

সভার শুরুতেই সুচিত্রার আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরাবতা পালন এবং তার প্রতিকৃতিতে পুস্পার্ঘ অর্পণ করা হয়। স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্য দেন- রাজশাহী অঞ্চলের ভারতীয় দুতাবাসের সহকারী হাই কমিশনার মি. সঞ্জিব কুমার ভাট্রি।

সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদ পাবনার সভাপতি এম সাইদুল হক চুন্নুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন পাবনা প্রেস ক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান, বনমালী ইনস্টিটিউটের সাধারণ সম্পাদক ড. মোহাম্মদ হাবিবুল্লাহ, সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদ পাবনার সাধারণ সম্পাদক ড. নরেশ মধু, বিশিষ্ট চিকিৎসক রামদুলাল ভৌমিক, হাসিনা আক্তার রোজী, কৃষিবিদ জাফর সাদেক প্রমুখ।

বক্তারা বলেন সুচিত্রা সেনের মতো শৈল্পিক মুগ্ধকর অভিনয় যুগ যুগ ধরে বেঁচে থাকবে পৃথিবীর অসংখ্য মানুষের মাঝে। বাংলা চলচ্চিত্রের সুস্থ ধারার অভিনয় জগতে এক বিস্ময়কর নাম হলো সুচিত্রা সেন। আজকে তার স্মৃতিকে ধরে রাখতে হবে। আগামী প্রজন্মের মাঝে তুলে ধরতে হবে অমর এই শিল্পীর কথা। এর আগে মহানায়িকা সুচিত্রা সেনের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করেন আয়োজকেরা।

সুচিত্রা সেনের পাবনার পৈত্রিক বাড়িটি দখলমুক্ত করা হলেও সেখানে এখন পর্যন্ত কিছুই করা হয় নাই। বক্তারা অবিলম্বে সুচিত্রা সেনের বাড়িটি আর্কাইভ করার দাবি জানান।

১৯৩১ সালের ৬ এপ্রিল বৃহত্তর পাবনা জেলার সেনহাটি গ্রামে নানার বাড়িতে তিনি জন্মগ্রহণ করেন। পরে তিনি পাবনা শহরের গোপালপুরস্থ পৈত্রিক বাড়িতে তার শৈশব ও কৈশরকাল অতিবাহিত হয়।

২০১৪ সালের আজকের এই দিনে ১৭ জানুয়ারি সকাল ৮টা ২৫ মিনিটে কলকাতার বেল ভিউ হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে ৮৩ বছর বয়সে সুচিত্রা সেনের মৃত্যু হয়।

পিডিএসও/এসএম শামীম

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পাবনা,মহানায়িকা,সুচিত্রা সেন,প্রয়াণ দিবস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close