বিনোদন প্রতিবেদক

  ২৫ অক্টোবর, ২০১৯

সাংবাদিকদের সোহেল রানা

নির্বাচন দেখে মনে হচ্ছে পুলিশি ক্যাম্প

বিএফডিসিতে সাংবাদিকদের মুখোমুখি অভিনেতা সোহেল রানা

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক নির্বাচনকে ঘিরে নিরাপত্তার চাদরে বিএফডিসি। তার মাঝেই সকাল সাড়ে ১১টায় ভোট দিতে আসেন অভিনেতা সোহেল রানা। কিন্তু নিরাপত্তার বেস্টুনি থাকার কারণে প্রবেশে পুলিশি বাধার মুখে পড়েন।

এ সময় কর্তব্যরত পুলিশ সদস্যরা তাকে গাড়ি থেকে নামিয়ে কার্ড দেখতে চান। তিনি সোহেল রানা পরিচয দিলেও তাকে প্রায় ৫ মিনিট দাঁড় করিয়ে রাখা হয়।

সাংবাদিকদের সোহেল রানা বলেন, এই প্রথম এমন নির্বাচন দেখছি। নির্বাচন দেখে মনে হচ্ছে এটা পুলিশি ক্যাম্প। এফডিসিকে তো পুলিশ ক্যাম্প মনে হচ্ছে। এটা নির্বাচন মনে হচ্ছে না। শিল্পীদের নির্বাচনে এত পুলিশ থাকবে কেন?

ভোট দেওয়ার পর তিনি আরো বলেন, আমার বিশ্বাস এবারের নির্বাচনে শিল্পীরা যাদের ভোট দিয়ে নির্বাচন করবেন, নেতৃত্বে এসে তারা শিল্পীদের নিরাশ করবেন না।

এদিকে শুক্রবার সকাল ৯টা থেকে চলছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ভোটগ্রহণ। চলবে বিকেল ৫টা পর্যন্ত। এবারের নির্বাচনে ৪৪৯ জন ভোটার তাদের পছন্দের প্রার্থীকে নির্বাচিত করবেন। নির্বাচনে প্রথমবারের মতো কোনো নারী প্রার্থী সভাপতি পদে লড়ছেন। তিনি স্বতন্ত্র প্রার্থী চিত্রনায়িকা মৌসুমী।

ভোট দিতে আসেন অভিনেতা ফেরদৌস

সভাপতি পদে মিশা-জায়েদ প্যানেল থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন মিশা সওদাগর। বর্তমান শিল্পী সমিতির সভাপতিও তিনি। সহসভাপতি পদে প্রার্থী হয়েছেন মনোয়ার হোসেন ডিপজল, রুবেল, নানা শাহ। সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান কমিটির সাধারণ সম্পাদক জায়েদ খান এবং ইলিয়াস কোবরা।

সাংগঠনিক পদে প্রার্থী হয়েছেন সুব্রত। তার বিপরীতে কোনো প্রার্থী নেই। আন্তর্জাতিক পদে প্রার্থী হয়েছেন নূর মোহাম্মদ খালেদ আহমেদ, নায়ক ইমন। দপ্তর ও প্রচার সম্পাদক পদে প্রার্থী হয়েছেন জ্যাকি আলমগীর।

সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পড়ে লড়ছেন দুইজন। তারা হলেন জাকির হোসেন ও ডন। কোষাধ্যক্ষ পদে অভিনেতা ফরহাদ নির্বাচন করছেন একা। তার প্রতিদ্বন্দ্বী কোনো প্রার্থী নেই।

কার্যকরী সদস্য পদ রয়েছে ১১টি। এই পদগুলোর জন্য প্রার্থী হয়েছেন ১৪ জন। তারা হলেন রোজিনা, অঞ্জনা, অরুণা বিশ্বাস, বাপ্পারাজ, আলীরাজ, আফজাল শরীফ, রঞ্জিতা, আসিফ ইকবাল, অলেকজান্ডার বো, জয় চৌধুরী, নাসরিন, মারুফ আকিব, শামীম খান ও জেসমিন।

শিল্পীদের এ নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন ইলিয়াস কাঞ্চন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পুলিশি ক্যাম্প,বিএফডিসি,সোহেল রানা,চলচ্চিত্র শিল্পী সমিতি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close