পাবিপ্রবি প্রতিনিধি

  ২০ জুন, ২০২৪

সমাবর্তনের জন্য আমরা চ্যান্সেলরকে চিঠি দিয়েছি : ড. হাফিজা খাতুন

ছবি : প্রতিদিনের সংবাদ

প্রায় ৪ মাস আগে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলরকে আমরা চিঠি দিয়েছি সমাবর্তনের জন্য। উনি সময় দিলে আমরা চাই খুব দ্রুতই সমাবর্তনটা করতে। সমাবর্তন নিয়ে জানতে চাইলে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) ভিসি অধ্যাপক ড. হাফিজা খাতুন এসব কথা বলেন।

প্রতিষ্ঠার ১৭ বছরে পদার্পণ করেছে পাবিপ্রবি। বিশ্ববিদ্যালয়টি থেকে ১০টি স্নাতক ও ৯টি স্নাতকোত্তর ব্যাচ পাস করে বেরিয়ে গেলেও তারা কেউই সমাবর্তনের স্বাদ পাননি। ফলে লেখাপড়া শেষ করে মূল সনদ ছাড়াই এ শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা যুক্ত হচ্ছেন কর্মক্ষেত্রে। এতে দুঃখ প্রকাশ করেন প্রতিষ্ঠানটির সাবেক শিক্ষার্থীরা। সামাজিক যোগাযোগমাধ্যমে অনেক শিক্ষার্থী সমাবর্তন আয়োজনের জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানাচ্ছেন।

এ বিষয়ে ইইই বিভাগের সাবেক শিক্ষার্থী সুমনা পারভীন বলেন, আমরা সবাই সমাবর্তনের জন্য উন্মুখ হয়ে আছি। সাবেক শিক্ষার্থী সবাই কোনো না কোনো কর্মক্ষেত্রে আছি, আমরা চাইলেও ক্যাম্পাসে আসতে পারি না। আমরা চাই সবাই এ মিলমেলার মাধ্যমে আবার এক হতে। এদিকে মূল সনদ না থাকায় উচ্চশিক্ষার জন্য বিদেশগামী শিক্ষার্থীরাও জটিলতায় পড়েন। শিক্ষার্থীদের অভিযোগ, দীর্ঘদিন ধরে সমাবর্তনের জন্য দাবি জানিয়ে এলেও তা আমলে নিচ্ছে না বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ বিষয়ে পাবিপ্রবি ভিসি অধ্যাপক ড. হাফিজা খাতুন জানান, সমাবর্তনের বিষয়ে এরই মধ্যে আমাদের চ্যান্সেলর ও রাষ্ট্রপতির সঙ্গে কথা হয়েছে। উনি কিন্তু আবার পাবনাবাসীও। তাই উনার কাছে আমাদের এক্সপেকটেশনও বেশি। পাশাপাশি উনারও আগ্রহ রয়েছে এ বিষয়ে। ৪ মাস হলো চ্যান্সেলরকে আমরা চিঠি দিয়েছি। উনি সময় দিলে আমরা চাই খুব তাড়াতাড়ি সমাবর্তনটা করতে। এখন উনি সময়টা দিলেই আমরা প্রস্তুতি নিতে শুরু করব। বিশ্ববিদ্যালয়ে এত বড় একটা আয়োজন করতে গোছানো ক্যাম্পাস থাকাটাও একটা গুরুত্বপূর্ণ বিষয়। কাজেই বিশ্ববিদ্যালয়টাকেও একটা ফ্রেমে ঠিক করলে বিষয়টা আমাদের জন্য সহজ হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ড. হাফিজা খাতুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close