শাকিল বাবু, জাককানইবি

  ০৮ জুন, ২০২৩

নজরুল বিশ্ববিদ্যালয়ে ক্যারিয়ার ফেস্ট 

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ক্যারিয়ার ক্লাবের আয়োজনে ক্যারিয়ার ফেস্ট সিজন-২ অনুষ্ঠানে অংশগ্রহণকারীরা

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির ৩য় তলায় বুধবার (০৭ জুন) সারা দিনব্যাপী ক্যারিয়ার ফেস্ট সিজন-২ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কৃষিবিদ ড. হুমায়ুন কবীর, প্রক্টর ড. উজ্জ্বল কুমার প্রধান, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ড. তপন কুমার সরকার, ক্যারিয়ার ক্লাবের উপদেষ্টা চন্দন কুমার পাল, সালমান আল মামুন, হায়দার আলী খান, নায়মুল হাসান রাহাত ও অন্যরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ক্যারিয়ার ক্লাবের সভাপতি মির্জা শাকিল।

স্বাগত বক্তব্যের মাধ্যমে ফেস্ট অনুষ্ঠান শুরু করেন ক্লাবের সাধারণ সম্পাদক সজীব আহমেদ। দিনব্যাপী ক্যারিয়ার ডেভেলপমেন্টবিষয়ক বিভিন্ন সেশনের আয়োজন করা হয়। সেশনগুলোর মধ্যে ছিল সিভি ইনরিচমেন্ট, ক্যাম্পাস টু করপোরেট, করপোরেট জবস অ্যান্ড আওয়ার প্রিপ্রারেশন, সেশন অন ক্যারিয়ার ডেভেলপমেন্ট, ক্লাব এক্সপেরিয়েন্স শেয়ারিং।

ফেস্টে বিভিন্ন কোম্পানিতে শিক্ষার্থীদের সিভি দেওয়ার সুযোগ রাখা হয়। সেই সিভিগুলো থেকে সিলেক্টেড সিভিধারীদের জব অপরচুনিটি দেবে কোম্পানিগুলো। এই কোম্পানিগুলোর মধ্যে ছিল আরএফএল, আরএসপিএল, মিনিস্টার, বিডিজবসডটকম, করপোরেট আস্ক, বেঙ্গল গ্রুপ, পোলার, জাগো ফাউন্ডেশন।

ফেস্টের প্রধান স্পন্সর ছিল ঘড়ি। এছাড়া অন্যন্য পার্টনার হিসেবে ছিল প্রাণ, নেসক্যাফে, অংশু, ইউনিওয়াশ, পপস, গুডলাক, বৈতালী ক্যাফে। মিডিয়া পার্টনার হিসেবে ছিল বিশ্ববিদ্যালয়ের প্রেস ক্লাব ও সাংবাদিক সমিতি। ক্যারিয়ার ফেস্ট সফলভাবে আয়োজন করতে পেরে ক্লাবের সভাপতি মির্জা শাকিল বলেন, ‘২০১৮ সালে যাত্রা শুরু করে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব। এ পর্যন্ত বেশ কিছু উল্লেখযোগ্য ইভেন্ট, ক্লাব কার্নিভ্যাল ও জব ফেয়ার আয়োজন করা হয়েছে। নজরুল বিশ্ববিদ্যালয় ও ময়মনসিংহ বিভাগের বিশ্ববিদ্যালয় পর্যায়ের স্নাতক ও স্নাতকোত্তর শিক্ষার্থীদের জব অপরচুনিটির লক্ষ্যে এ বছর ক্যারিয়ার ফেস্টের আয়োজন করা হয়েছে। সবার সহযোগিতায় ফেস্ট সফলভাবে আয়োজন করতে পেরে আমি আনন্দিত।

প্রতিযোগিতামূলক চাকরির ক্ষেত্রে প্রয়োজনীয় দক্ষতা অর্জনে পরবর্তী সময়েও এমন ফেস্টের আয়োজন করা হবে কি না জানতে চাইলে তিনি বলেন, ‘এটা ক্যারিয়ারের ক্লাব আয়োজিত দ্বিতীয় ফেস্ট। ক্লাবের পরবর্তী কমিটিগুলো প্রতি বছরই এমন ফেস্ট আয়োজন করবে বলে আশা পোষণ করি।’

অনুষ্ঠান সঞ্চালনা করেন নুর আলম নাহিদ ও নিগার সুলতানা বৃষ্টি। রাতে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে ক্যারিয়ার ফেস্টের সমাপ্তি হয়।

পিডিএস/মীর

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ক্যারিয়ার ক্লাব,ক্যারিয়ার ফেস্ট,নজরুল বিশ্ববিদ্যালয়
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close