রাবি প্রতিনিধি

  ০৬ জুন, ২০২৩

রাবির ‘এ' ইউনিটের ফল প্রকাশ, পাশের হার ২৬.৬২

ছবি : প্রতিদিনের সংবাদ।

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার কলা অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের ফলাফল প্রকাশিত হয়েছে। এতে পাশের হার গড়ে ২৬.৬২ শতাংশ। ভর্তিচ্ছু শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে ফলাফল জানতে পারবে।

২০১৯ জন পরীক্ষার্থী এবার এই ইউনিটের মাধ্যমে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাবেন। পরীক্ষার আট দিন পর ফলাফল প্রকাশ করা হয়েছে বলে জানা গেছে।

মঙ্গলবার (৬ জুন) রাত ৯টায় 'এ' ইউনিটের সমন্বয়ক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. মো. ইলিয়াছ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, চার শিফটে অনুষ্ঠিত 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নেন ৬২ হাজার ৩৬২ জন। প্রথম শিফটে পাশ করেছেন ৪ হাজার ৯৮০জন। পাশের হার ৩১.৯৬ শতাংশ যেখানে সর্বোচ্চ নম্বর ৮০.২৫। দ্বিতীয় শিফটে ৪ হাজার ৩০৯জন। পাশের হার ২৭.৫৪ শতাংশ যেখানে সর্বোচ্চ নম্বর ৮০.৫০। তৃতীয় শিফটে ৩ হাজার ৬১৬ জন। পাশের হার ২৩.১৮ শতাংশ। সর্বোচ্চ নম্বর ৭৩.৫০ এবং চতুর্থ শিফটে ৩ হাজার ৭২৩ জন। পাশের হার ২৩.৮০ শতাংশ, সর্বোচ্চ নম্বর ৭৬। সব মিলেয়ে চার শিফটে পাশের হার ২৬ দশমিক ৬২ শতাংশ।

উল্লেখ্য, মঙ্গলবার সন্ধ্যায় ব্যবসা অনুষদভুক্ত 'বি' ইউনিটের ফলাফল প্রকাশ করা হয়েছে। এতে পাশের হার ছিলো ৫০.৮২। এর আগে গত সোমবার (৫ জুন) বিজ্ঞান অনুষদভুক্ত 'সি' ইউনিটের ফলাফল প্রকাশ করা হয়েছিল।

পিডিএস/এএমকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফল প্রকাশ,‘এ' ইউনিট,রাবি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close