রাবি প্রতিনিধি

  ৩১ মে, ২০২৩

রাবিতে প্রক্সি দিতে এসে নন-ক্যাডার আটক

ছবি : প্রতিদিনের সংবাদ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক সম্মান প্রথম বর্ষের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রক্সি দেওয়ার অভিযোগে সাতজনকে আটক করা হয়েছে। এর মধ্যে ৩৮তম বিসিএসের একজন নন-ক্যাডার কর্মকর্তা রয়েছেন বলে জানা গেছে। বুধবার (৩১ মে) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দিন আহমদ সিনেট ভবনে এক প্রেস ব্রিফিংয়ে বিষয়টি জানিয়েছেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার বিজয় কুমার বসাক।

আটক ওই কর্মকর্তার নাম আবদুল হালিম শেখ। তার বাড়ি ঝালকাঠির নলছিটি উপজেলায়। তিনি বর্তমানে বরিশালের গৌরনদী উপজেলা সহকারী সমাজসেবা কর্মকর্তা হিসেবে কর্মরত।

পুলিশ কমিশনার বিজয় কুমার বসাক বলেন, হালিম শেখকে আটক করার পর থেকে আমরা বিভিন্নভাবে তার পরিচয় জানার চেষ্টা করি। কিন্তু তিনি পরিচয় পোপন করতে থাকেন। পরে তার ফিঙ্গারপ্রিন্ট নিয়ে আমরা পরিচয় বের করি।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এদিন পরীক্ষায় জালিয়াতি ও অন্যের হয়ে প্রক্সি দেওয়ার অভিযোগে সাতজনকে আটক করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুধবার সকালে ছাত্রলীগ নেতা শান্তসহ ১৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো কয়েকজনের বিরুদ্ধে মামলা দায়ের করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। নগরীর মতিহার ও চন্দ্রিমা থানায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে মামলাগুলো দায়ের করেন রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম। তাদের মধ্যে নয়জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাবি,প্রক্সি,নন-ক্যাডার আটক
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close