আবু হাসনাত তুহিন, পবিপ্রবি প্রতিনিধি

  ২৯ মে, ২০২৩

পবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি জেহাদ পারভেজ, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান

ছবি : প্রতিদিনের সংবাদ।

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি) শিক্ষক সমিতি নির্বাচন-২০২৩ এ সভাপতি নির্বাচিত হয়েছেন প্রফেসর জেহাদ পারভেজ এবং সাধারণ সম্পাদক প্রফেসর ড. মো. আসাদুজ্জামান মিয়া।

সোমবার (২৯ মে) সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের সেমিনার কক্ষে পবিপ্রবি শিক্ষক সমিতির নির্বাচন শান্তিপূর্ণ এবং আনন্দঘন পরিবেশে অনুষ্ঠিত হয়েছে।

এ ছাড়াও সহ-সভাপতি প্রফেসর ড. এস. এম. হেমায়েত জাহান, কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো. মামুন উর রশিদ, যুগ্ম -সম্পাদক প্রফেসর মো. নাজমুল হাসান, সাংগঠনিক সম্পাদক প্রফেসর ড মো. আরিফুল আলম, দপ্তর সম্পাদক প্রফেসর ড. মো. সাইদুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক সহকারী অধ্যাপক মো. আবুবকর সিদ্দিক, সাংস্কৃতিক ও সমাজ কল্যাণ সম্পাদক সহযোগী অধ্যাপক মো. মমিন উদ্দিন, শিক্ষা বিষয়ক সম্পাদক প্রফেসর ড. কাজী শারমীন আক্তার এবং সদস্য হিসেবে প্রফেসর মো. আবদুল লতিফ, প্রফেসর মোহাম্মদ জামাল হোসেন, প্রফেসর ড. মো. আবু ইউসুফ, প্রফেসর মো. মেহেদী হাসান, সহকারী অধ্যাপক অপরাজিতা বাঁধন নির্বাচিত হয়েছেন।

তিন সদস্য বিশিষ্ট কমিশন নির্বাচন পরিচালনা করেন। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে ছিলেন প্রফেসর ড. মো. মাসুদুর রহমান এবং নির্বাচন কমিশনার হিসেবে ছিলেন সহযোগী অধ্যাপক ড. ফেরদৌস আহম্মেদ ও সহকারী অধ্যাপক মোহাম্মদ সাব্বির হোসেন। মোট ২৫০ জন ভোটারের মধ্যে সর্বোচ্চ ২০৬টি ভোট পড়েছে।

নির্বাচনে ১৫টি পদের বিপরীতে ৪টি প্যানেলে অন্তর্ভুক্ত ২৬ জন প্রার্থিতা করেছেন। বঙ্গবন্ধুর আদর্শ এবং চেতনা ধারনকারী দুটি প্যানেল হচ্ছে বঙ্গবন্ধু মনোনীত পরিষদ এবং বঙ্গবন্ধু ও তার চেতনা লালনকারী পরিষদ, সাদা দল, স্বতন্ত্র প্রার্থী। বঙ্গবন্ধু মনোনীত পরিষদের অধীনে সহ-সভাপতি এবং সাধারণ সম্পাদক পদসহ সর্বমোট ১১টি পদে প্রার্থিতা করছেন। বঙ্গবন্ধু ও তার চেতনা লালনকারী পরিষদের অধীনে সভাপতি এবং সাধারণ সম্পাদক পদসহ সর্বমোট ৯টি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। সাদা দলের অধীনে সহ-সভাপতি এবং কোষাধ্যক্ষ পদসহ মোট ৫টি পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। স্বতন্ত্র প্রার্থী হিসেবে ১ জন সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। রাত ৯টা ১০ মিনিটে ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার প্রফেসর ড. মো. মাসুদুর রহমান।

পিডিএস/এএমকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সাধারণ সম্পাদক,সভাপতি,শিক্ষক সমিতি,পবিপ্রবি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close