জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

  ২৩ মে, ২০২৩

বঙ্গবন্ধুর জুলিও কুরি পদকপ্রাপ্তির ৫০ বছর পূর্তিতে জাবিতে আলোচনা

ছবি : প্রতিদিনের সংবাদ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জুলিও কুরি শান্তি পদকপ্রাপ্তির ৫০ বছর পূর্তি হয়েছে। এ উপলক্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৩ মে) সকালে বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে এ আলোচনা সভা হয়।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম বলেন, জুলিও কুরি শান্তি পদক অর্জন ছিল বঙ্গবন্ধুর অসাধারণ চিন্তা-চেতনা এবং কাজের আন্তর্জাতিক স্বীকৃতি। তিনি এ পদক অর্জনের মধ্যদিয়ে আমাদের সম্মান ও গৌরবের অহংবোধকে উচ্চ মর্যাদায় নিয়ে গেছেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর কাছে শান্তি ও স্বাধীনতা একাকার হয়ে গিয়েছিল। বিশ্বশান্তি প্রতিষ্ঠায় তিনি ছিলেন নিপীড়িত মানুষের কণ্ঠস্বর। একজন মানুষ হিসেবে তিনি বিশ্বের সমগ্র মানুষকে নিয়ে ভাবতেন।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য দেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের বঙ্গবন্ধু চেয়ার প্রফেসর ড. সৈয়দ আনোয়ার হোসেন।

এছাড়া শিক্ষার্থী কল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. লায়েক সাজ্জাদ এন্দেলাহর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন উপ-উপাচার্য অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. রাশেদা আখতার, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. ফরিদ আহমদ, সমাজবিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক বশির আহমেদ প্রমুখ।

পিডিএস/জিজাক/মীর

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বঙ্গবন্ধু,জুলিও কুরি,জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়,জাবি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close