মারুফ আহমেদ, কুমিল্লা

  ১৯ মার্চ, ২০২৩

প্রাক্তনীদের প্রাণচাঞ্চল্য বাইউস্ট ক্যাম্পাসে 

কুমিল্লায় বাংলাদেশ আর্মি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি ক্যাম্পাসে পুনর্মিলনী অনুষ্ঠানে প্রাক্তন শিক্ষার্থীরা। ছবি : মারুফ আহমেদ

ব্যাপক উৎসাহ-উদ্দীপনা আর বর্ণিল আয়োজনে অনুষ্ঠিত হয়েছে কুমিল্লায় বাংলাদেশ আর্মি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির (বাইউস্ট) প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী। মেইডেন অ্যালামনাই গেট টুগেদার শিরোনামে এই মিলনমেলা এবারই প্রথম আয়োজন করা হয়।

এই মিলনমেলায় বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের পাশাপাশি উপস্থিত ছিলেন বর্তমান শিক্ষার্থীরাও। বিশ্ববিদ্যালয়ের নবনির্মিত স্থায়ী ক্যাম্পাসে শুক্রবার (১৭ মার্চ) দিনব্যাপী বর্ণাঢ্য এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। উৎসবমুখর পরিবেশে এক অনন্য, অসাধারণ মিলন মেলায় পরিণত হয় ক্যাম্পাস প্রাঙ্গণ। অ্যালামনাইদের উদ্দেশ্যে দেওয়া বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর কে এম সালজার হোসেন বিগত সময়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ক্ষেত্রে অগ্রযাত্রার কথা তুলে ধরেন ও চলমান একাডেমিক উন্নয়ন সমুন্নত রাখার জন্য অ্যালামনাইদের ভূমিকা ও সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর কর্নেল মোশাররফ হোসেন, রেজিস্ট্রার কর্নেল বদরুল আহসানসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানরা উপস্থিত ছিলেন। কেন্দ্রীয়ভাবে আয়োজিত অনুষ্ঠান ছাড়াও বিভিন্ন ডিপার্টমেন্টভিত্তিক ইন্টারেক্টিভ আলোচনায় ছাত্রছাত্রীদের শিক্ষার মান উন্নয়ন, চাকরি, পেশা এবং বর্তমান সময়ের প্রতিযোগিতামূলক দক্ষতা সম্পর্কে বিশেষ বক্তব্য দেন প্রাক্তন শিক্ষার্থী এবং শিক্ষকরা।

অ্যালামনাইদের মধ্যে উপস্থিত বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের প্রথম ব্যাচের শিক্ষার্থী নিলয় বলেন, এ অনুষ্ঠানে এসে অনেক আবেগাপ্লুত হয়েছি। প্রিয় মুখগুলোর সঙ্গে দেখা হয়েছে, অসম্ভব ভালো লেগেছে।

উল্লেখ্য, ২০১৫ সালে প্রতিষ্ঠিত হয় এই বিশ্ববিদ্যালয়। বর্তমানে এখানে কম্পিউটার প্রকৌশল, তড়িৎ প্রকৌশল, সিভিল ইঞ্জিনিয়ারিং, ব্যবসায় প্রশাসন, ইংরেজি ও আইন বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর, এমবিএ বিষয়ে শিক্ষাদান করা হয়।

বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই ও বর্তমানে এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শাহরুখ হোসেন রিয়ান বলেন, আমাদের গ্র্যাজুয়েটদের নিয়ে আমরা অনেক আশাবাদী। এমন আয়োজন নিঃসন্দেহে একটি মূল্যবান সেতুবন্ধন।

আয়োজনে সন্তোষ প্রকাশ করে বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাকালীন ও ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষক সহকারী অধ্যাপক শরিফুল ইসলাম বলেন, এমন একটি সুন্দর উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসনীয় এবং এর মাধ্যমে একটি নতুন অধ্যায়ের সূচনা হলো। ভবিষ্যতেও এমন আয়োজনের ধারা অব্যাহত থাকবে বলে আশা করি।

সবশেষে অনুষ্ঠানে আগত অ্যালামনাইদের শুভেচ্ছাস্বরূপ স্মারক ক্রেস্ট প্রদান করা হয়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
প্রাক্তনীদের প্রাণচাঞ্চল্য,বাইউস্ট ক্যাম্পাস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close