reporterঅনলাইন ডেস্ক
  ১৭ মার্চ, ২০২৩

চার ছাত্রকে মারধরের অভিযোগে চবি ছাত্রলীগের ৭ জন বহিষ্কার

ফাইল ছবি

চট্টগ্রাম মেডিকেল কলেজে (চমেক) শিবির সন্দেহে চার ছাত্রকে রাতভর মারধরের ঘটনায় ছাত্রলীগের ৭ জনকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করেছে কলেজ কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুরে মারধরের ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন জমা দেয়। প্রতিবেদনের ভিত্তিতে এই ৭ জনকে বহিষ্কার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন চমেকের অধ্যক্ষ অধ্যাপক ডা. সাহেনা আক্তার। তিনি বলেন, চার ছাত্রকে মারধরের ঘটনায় জড়িত ৭ জনকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

৫৯ তম ব্যাচের অভিজিৎ দাশকে ৩ বছরের জন্য সব রকমের শিক্ষাকার্যক্রম থেকে বহিষ্কার করা হয়। একই ব্যাচের মো. রিয়াজুল ইসলাম জয়, ৬২ তম ব্যাচের সাজু দাশ ও সৌরভ দেব নাথকে দুই বছরের জন্য বহিষ্কার করা হয়। দেড় বছরের বহিষ্কার করা হয় ৬২ তম ব্যাচের মাহিন আহমেদ, জাকির হোসেন সায়েল ও মো. ইব্রাহিম খলিল সাকিবকে।

এরা সবাই ক্যাম্পাসে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত বলে অভিযোগ রয়েছে।

গত ৮ ফেব্রুয়ারি গভীর রাতে চমেকের ছাত্রাবাসের বিভিন্ন কক্ষ থেকে শিবির সন্দেহে চার শিক্ষার্থীকে তুলে নিয়ে নির্যাতন করেন ছাত্রলীগ নেতা-কর্মীরা। নির্যাতনের শিকার শিক্ষার্থীরা হলেন চমেকের ৬২ তম ব্যাচের ছাত্র এম এ রাইয়ান, মোবাশ্বির হোসাইন শুভ্র, জাহিদ হোসাইন ওয়াকিল ও সাকিব হোসেন।

আহতদের মধ্যে জাহিদ হোসাইন ওয়াকিল ও সাকিব হোসেনকে চমেক হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসা নেন। অন্য আহত এমএ রাইয়ান কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে এবং শুভ্র নারায়ণগঞ্জে একজন অর্থোপেডিকস বিভাগের চিকিৎসকের তত্ত্বাবধানে চিকিৎসা নিয়েছেন।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চবি,ছাত্রলীগ,শিবির সন্দেহ,মারধর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close