reporterঅনলাইন ডেস্ক
  ০৪ মার্চ, ২০২৩

হল পরিবর্তন করে ক্যাম্পাসে ফিরলেন ইবির ফুলপরী

ছবি : সংগৃহীত

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নির্যাতনের শিকার সেই ছাত্রী পছন্দের হল বাছাই করতে ক্যাম্পাসে এসেছেন। শনিবার (৪ মার্চ) সকালে ক্যাম্পাসে ফিরে তিনি বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে থাকতে ইচ্ছে পোষণ করেন।

সকাল সাড়ে ১০টার দিকে পাবনা ও কুষ্টিয়া পুলিশের নিরাপত্তায় ক্যাম্পাসে ফেরেন ভুক্তভোগী এবং তার বাবা আতাউর রহমান।

এর আগে বুধবার (১ মার্চ) বিচারপতি জে বি এম হাসান ও রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চের আদেশে অস্থায়ীভাবে বহিষ্কার হন অভিযুক্ত ছাত্রলীগ নেত্রী সানজিদা চৌধুরী অন্তরাসহ পাঁচ জন। হাইকোর্ট থেকে আরও নির্দেশ দেওয়া হয়, ভুক্তভোগী যে হলে থাকতে চান তাকে সে হলের আবাসিকতা দেওয়ার।

এ ব্যাপারে প্রক্টর অধ্যাপক ড. শাহদাৎ হোসেন আজাদ বলেন, ‘পাবনা এবং কুষ্টিয়া পুলিশের মাধ্যমে তাকে (ভুক্তভোগী ছাত্রী) নিরাপত্তার সঙ্গে ক্যাম্পাসে নিয়ে আসা হয়েছে। তার সঙ্গে ছিলেন সহকারী প্রক্টর শাহাবুব আলম। ক্যাম্পাসে এসে সে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে থাকতে ইচ্ছা পোষণ করেন। আমরা ছাত্র উপদেষ্টার মাধ্যমে কথা বলেছি এবং তার পছন্দের হলে সিট বরাদ্দ দেওয়ার প্রক্রিয়া চলছে।’

উল্লেখ্য, গত ১১ ও ১২ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের দেশরত্ন শেখ হাসিনা হলে দুই দফায় নবীন ওই ছাত্রীকে রাতভর নির্যাতন এবং বিবস্ত্র করে ভিডিও ধারণের অভিযোগ ওঠে শাখা ছাত্রলীগ সহ-সভাপতি সানজিদা চৌধুরী অন্তরা, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের তাবাচ্ছুম ও মোয়াবিয়া, আইন বিভাগের ইসরাত জাহান মীম ও ফাইন আর্টস বিভাগের হালিমা খাতুন উর্মীর বিরুদ্ধে। ভুক্তভোগীর লিখিত অভিযোগের পর বিশ্ববিদ্যালয় প্রশাসন, হল প্রশাসন ও শাখা ছাত্রলীগ এবং হাইকোর্ট কর্তৃক পৃথক তদন্ত কমিটি গঠিত হয়।

এদিকে, এ ঘটনায় হাইকোর্টে রিট হয়। ফলে হাইকোর্টের নির্দেশে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করেছে কুষ্টিয়া জেলা প্রশাসন। পরে এ ঘটনায় প্রতিটি তদন্ত কমিটির প্রতিবেদনে ফুলপরির নির্যাতনের ঘটনার সত্যতা প্রমাণিত হয়। এর পরিপ্রেক্ষিতে ইতোমধ্যে অভিযুক্তদের হল এবং শাখা ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছে।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইবি শিক্ষার্থী,ফুলপরী,পাশবিক নির্যাতন,ভিডিও ধারণ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close