শাবিপ্রবি প্রতিনিধি

  ২৪ ফেব্রুয়ারি, ২০২৩

নবীনদের র‌্যাগিং : শাবিপ্রবির পাঁচ শিক্ষার্থী বহিষ্কার

র‌্যাগিংয়ের নামে নবীন শিক্ষার্থীদের মানসিক নির্যাতনের অভিযোগে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) পাঁচ শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এছাড়া ঘটনার অধিকতর তদন্তে পাঁচ সদস্যের একটি কমিটি গঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

বহিষ্কৃতরা হলেন আপন মিয়া, আল-আমিন, পাপন মিয়া, রিয়াজ হোসেন ও আশিক হোসেন। তারা সবাই ব্যবসায় প্রশাসন বিভাগের ২০২০-২১ সেশনের শিক্ষার্থী।

উপাচার্য জানান, র‌্যাগিংয়ে জড়িত থাকার ঘটনায় প্রাথমিক সত্যতার ভিত্তিতে চার থেকে পাঁচ শিক্ষার্থীকে হল ও বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। ঘটনাটির অধিকতর তদন্তের জন্য কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট দিতে বলা হয়েছে। তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় বিধি মোতাবেক পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া বহিষ্কৃতদের হলের সিট বাতিল ও বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান উপাচার্য।

এদিকে ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. খায়রুল ইসলাম আহ্বায়ক করে পাঁচ সদস্যবিশিষ্ট কমিটি গঠিত হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান অধ্যাপক ড. মাজহারুল হাসান মজুমদার, সৈয়দ মুজতবা আলী হলের প্রভোস্ট অধ্যাপক ড. আবু সায়েদ আরফিন খান নোবেল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট সহকারী অধ্যাপক মনিরুজ্জামান খান ও সহকারী প্রক্টর মিজানুর রহমান।

পিডিএস/মীর

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শিক্ষার্থী বহিষ্কার,শাবিপ্রবি,র‌্যাগিং
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close