ঢাবি প্রতিনিধি

  ০৪ ফেব্রুয়ারি, ২০২৩

শিক্ষার্থীকে মারধরে ঢাবির হল থেকে ছাত্রলীগ নেতা বহিষ্কার 

ছবি : প্রতিদিনের সংবাদ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজয় একাত্তর হলে ‘তুচ্ছ ঘটনায়’ রিদওয়ানুল হক নামে এক শিক্ষার্থীকে মারধর করার ঘটনায় হল ছাত্রলীগের আইনবিষয়ক উপসম্পাদক রাকিবুল আল হাসান নুরকে ছয় মাসের জন্য হল থেকে বহিষ্কার করেছে প্রশাসন।

তিনি বিশ্ববিদ্যালয়ের জাপানিজ স্টাডিজ বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী। নুর ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের অনুসারী হিসেবে পরিচিত। শনিবার (৪ ফেব্রুয়ারি) বিজয় একাত্তর হলের প্রভোস্ট অধ্যাপক ড. আবদুল বাছির স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি সূত্রে এই তথ্য জানা যায়। ১ ফেব্রুয়ারি থেকে তার বহিষ্কারাদেশ কার্যকর হয় বলে হল বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৬ ডিসেম্বর রাতে বিজয় একাত্তর হলের যমুনা ব্লকের পশ্চিম কর্নারের লিফটের সামনে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে অভিযুক্ত রাকিবুল আল হাসান নুর তার সিনিয়র রিদওয়ানুল হক রিয়াদকে অন্যদের সামনে শারীরিকভাবে লাঞ্ছিত এবং পরে রক্তাক্ত করে আহত করেন। ওই ঘটনার খবর জাতীয় দৈনিক পত্রিকাগুলোতে প্রকাশিত হয়। লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে ঘটনার সত্যতা উদঘাটন ও শান্তি নিরূপণের জন্য হল প্রশাসন কর্তৃক গঠিত কমিটি ওই ঘটনার সত্যতার প্রমাণ পেয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, এ ধরনের ঘটনা হলের প্রশাসনিক ও অ্যাকাডেমিক মর্যাদা ক্ষুণ্ন করেছে, যা হলের শৃঙ্খলা ও আইনের পরিপন্থি। তদন্ত কমিটির সুপারিশের পরিপ্রেক্ষিতে হলের শৃঙ্খলা ভঙ্গের অপরাধে আগামী ছয় মাসের জন্য অভিযুক্তকে হল থেকে বহিষ্কার করা হলো। এই সময়কালে অভিযুক্ত রাকিবুল হলে অবস্থান এবং কোনো ধরনের কর্মকাণ্ডে অংশগ্রহণ করতে পারবেন না।

উল্লেখ্য ঘটনার দিন ভুক্তভোগী রিয়াদ লিফটে ওঠার সময় ব্যাগ অভিযুক্তের গায়ে লাগায় উচ্চবাচ্য করেন এবং সবার সামনে হেনস্তা করেন। একপর্যায়ে রাকিবুল হুডির কলার টেনে লিফটের বাইরে বের করে ধস্তাধস্তি করেন। পরে ভুক্তভোগীকে বেধড়ক মারধর করে রক্তাক্ত করেন। ঘটনার পরিপ্রেক্ষিতে ভুক্তভোগী শিক্ষার্থী একটি লিখিত অভিযোগ দিলে তদন্তের মাধ্যমে অভিযুক্ত ছাত্রলীগ নেতাকে ছয় মাসের জন্য হল থেকে বহিষ্কার করা হয়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঢাবির হল,ছাত্রলীগ নেতা বহিষ্কার,শিক্ষার্থীকে মারধর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close