বেরোবি প্রতিনিধি :

  ১৯ জানুয়ারি, ২০২৩

বেরোবি শিক্ষক সমিতির সভাপতি শরিফুল, সম্পাদক আসাদ

ছবি : সংগৃহীত

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) শিক্ষক সমিতির কার্যকরী সংসদের সভাপতি পদে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মো. শরিফুল ইসলাম এবং সাধারণ সম্পাদক পদে লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মো. আসাদুজ্জামান মন্ডল আসাদ ১০৬টি ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্ধী মো. সাইদুর রহমান পেয়েছেন ৫০টি ভোট।

বুধবার (১৮ জানুয়ারি) সকাল সাড়ে ১০টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ার দ্বিতীয় তলায় অনুষ্ঠিত হয় এই নির্বাচন। ফলাফল প্রকাশ করা হয় রাত সাড়ে ৮টায়।

এতে কোষাধ্যক্ষ পদে নির্বাচিত হন অ্যাকাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের সহকারী অধ্যাপক মো. আশানুজ্জামান। তিনি ১০৬টি ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। প্রতিদ্বন্দ্বী প্রার্থী ড. মো নজরুল ইসলাম পেয়েছেন ৫১টি।

সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন ড. আবু ছালেহ মোহাম্মদ ওয়াদুদুর অধ্যাপক, বাংলা বিভাগ। ড. মো. সিদ্দিকুর রহমান, সহযোগী অধ্যাপক, পরিসংখ্যান বিভাগ। ড. মো. হারুন-আল-রশীদ, সহযোগী অধ্যাপক, রসায়ন বিভাগ। সৈয়দ আনোয়ারুল আজিম, সহকারী অধ্যাপক, ভূগোল ও পরিবেশবিজ্ঞান বিভাগ। ড. আপেল মাহমুদ, সহযোগী অধ্যাপক, অ্যাকাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগ। মো. রাকিবুল হাফিজ খান রাকিব, প্রভাষক, মার্কেটিং বিভাগ। ড. বিজন মোহন চাক, সহযোগী অধ্যাপক, রসায়ন বিভাগ ।

নির্বাচনে শিক্ষক সমিতির গঠনতন্ত্র অনুযায়ী প্রধান নির্বাচন কমিশনার হিসেবে ছিলেন অ্যাকাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের সহযোগী অধ্যাপক ওমর ফারুক। প্রধান ও দুইজন সহকারী কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন মো. সাখাওয়াত হোসেন ও মো. জাকিউর রহমান। মুহা. শামসুজ্জামান সহকারী অধ্যাপক, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ। ড. মো. কামরুজ্জামান সহযোগী অধ্যাপক, পদার্থবিজ্ঞান বিভাগ। মো. মোস্তাফিজুর রহমান সহযোগী অধ্যাপক, ভূগোল ও পরিবেশবিজ্ঞান বিভাগ ।

নির্বাচন কমিশনার সূত্রে জানা যায়, এবারের নির্বাচনে দশটি কার্যকরি সদস্য পদের জন্য ১৬ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। মোট ১২টি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। একই সঙ্গে শিক্ষক সমিতির নির্বাহী পরিষদের নির্বাচনে সভাপতি, সহ-সভাপতি ও যুগ্ম সম্পাদক পদে কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় এই তিন পদের প্রার্থীকে প্রাথমিকভাবে বিজয়ী ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য, এই নির্বাচনে নীল দল সমর্থিত প্রার্থী ছিল ১৬ জন। নীল দলের বিপক্ষে ছিলেন প্রগতিশীল মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের আটজন প্রতিদ্বন্দ্বী। নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিলো ১৮৭ জন।

পিডিএস/এএমকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বেরোবি,শিক্ষক সমিতি,সভাপতি,সম্পাদক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close