কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

  ১৫ জানুয়ারি, ২০২৩

বঙ্গবন্ধু ডিজিটাল ভার্সিটিতে নতুন শিক্ষাবর্ষের ক্লাস শুরু

ছবি : সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটিতে ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষের প্রথম ক্লাস শুরু হয়েছে।

ক্লাস শুরুর প্রথম দিন রবিবার (১৫ জানুয়ারি) সকালে ইন্টারনেট অব থিংস (আইওটি) এবং আইসিটি ইন এডুকেশন (আইসিটিই) প্রোগ্রামের নবীন শিক্ষার্থীদের বরণ ফুল দিয়ে বরণ করে নেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ মাহবুবুল আলম জোয়ার্দার এবং ট্রেজারার অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম বলেন, আগামী চার বছরের মধ্যে বিডিইউকে বাংলাদেশের অন্যতম সেরা বিশ্ববিদ্যালয় হিসেবে পরিণত করতে চাই। তার জন্য আন্তর্জাতিকভাবে স্বীকৃত সেরা বিশ্ববিদ্যালয়গুলো যে পদ্ধতিতে পরিচালিত হয় তা শিগগিরই বিডিইউতে অন্তর্ভুক্ত করা হবে।

উপাচার্য বলেন, বিডিইউর শিক্ষার্থীরা তাদের গ্র্যাজুয়েশন শেষ করার পর যেন গর্ব করে বলতে পারে আমি বিডিইউর গ্র্যাজুয়েট, সে লক্ষ্যেই আমরা কাজ করছি। তার জন্য আমি সবার সার্বিক সহযোগিতা প্রত্যাশা করছি।

উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম বলেন, আমরা আমাদের শিক্ষার্থীদের ইন্ডাস্ট্রি ওরিয়েন্টেড শিক্ষা প্রদানের চেষ্টা করছি। আমাদের এখানকার প্রত্যেকটি বিষয় বর্তমান বিশ্বে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার উপযোগী। শিগগিরই আমাদের বিশ্ববিদ্যালয়ে আমরা সাইবার সিকিউরিটি, গেম ডেভেলপমেন্ট, মেশিন ইন্টেলিজেন্স, ডেটা সায়েন্স, সফটওয়্যার ইঞ্জিনিয়ারিংয়ের মতো বিষয়গুলোতে শিক্ষার্থীদের ডিগ্রি দেওয়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছি।

এ সময় শিক্ষক এবং নবীন শিক্ষার্থীদের উপস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ মাহবুবুল আলম জোয়ার্দার, ট্রেজারার অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন, শিক্ষা বিভাগের বিভাগীয় প্রধান (অতিরিক্ত দায়িত্ব) ও সহকারী অধ্যাপক মো. আশরাফুজ্জামান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক সামছুদ্দীন আহমেদ বক্তব্য দেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বঙ্গবন্ধু ডিজিটাল ভার্সিটি,ক্লাস শুরু
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close