আশিকুর রহমান শুভ, ঢাবি

  ০৯ জানুয়ারি, ২০২৩

ঢাবিতে বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন জহুরুল হক হল 

ঢাকা বিশ্ববিদ্যালয় সপ্তম শামসুন নাহার মাহমুদ স্মৃতি বিতর্ক প্রতিযোগিতা-২০২৩-এর সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান শনিবার (৭ জানুয়ারি) সন্ধ্যায় শামসুন নাহার হল মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি থেকে প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে শহীদ সার্জেন্ট জহুরুল হক হল ডিবেটিং ক্লাব এবং রানার্স-আপ হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ডিবেটিং ক্লাব এবং শ্রেষ্ঠ বক্তা হয়েছেন রিহাদ রনি।

শামসুন নাহার ডিবেটিং ক্লাবের সভাপতি নাঈমা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠিত এই পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলা অ্যাকাডেমির সভাপতি সেলিনা হোসেন, ন্যাশনাল পলিমার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রিয়াদ মাহমুদ, শামসুন নাহার হলের প্রভোস্ট অধ্যাপক ড. লাফিফা জামাল, শামসুন নাহার হল ডিবেটিং ক্লাবের মডারেটর সারী প্রতিভা এবং ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির সাধারণ সম্পাদক ফুয়াদ হোসেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বিজয়ী ও রানার্স-আপ দলের বিতার্কিকদের আন্তরিক অভিনন্দন ও ধন্যবাদ জানিয়ে বলেন, যেসব মহীয়সী নারী জীবনে সফলতা অর্জন করেছেন, তারা শিক্ষাজীবনে লেখাপড়ার পাশাপাশি বিতর্কের মতো সহশিক্ষা কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত ছিলেন। তিনি ছাত্রীদের আর্থিক সুরক্ষা প্রদানের ওপর গুরুত্বারোপ করে বলেন, নানা প্রতিকূলতাকে মোকাবিলা করে নারী শিক্ষার্থীদের এগিয়ে যেতে হবে।

পিডিএস/মীর

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জহুরুল হক হল,ঢাবি,বিতর্ক প্রতিযোগিতা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close