আবু হাসনাত তুহিন, পবিপ্রবি

  ০৮ জানুয়ারি, ২০২৩

পবিপ্রবির ৩১ শিক্ষার্থী পেলেন ডিনস মেরিট অ্যাওয়ার্ড

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে রবিবার অ্যাওয়ার্ডপ্রাপ্তরা -  আবু হাসনাত তুহিন

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) ব্যবসায় প্রশাসন অনুষদ প্রথম বারের মতো ডিনস মেরিট অ্যাওয়ার্ড দিয়েছে ৩১ জন শিক্ষার্থীকে। এসময় ব্যবসায় প্রশাসন অনুষদের ২৩ জন শিক্ষককে তাদের প্রকাশনা ও পিএইচডির জন্য অ্যাওয়ার্ড প্রদান করা হয়। রবিবার (৮ জানুয়ারি) সকাল ১০টা থেকে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে মেরিট অ্যাওয়ার্ড অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক আবুল বাশার খান, সাবেক ডিন অধ্যাপক বদিউজ্জামান, অধ্যাপক মো. জাকির হোসেন, অনুষদের বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

২০১৫-১৬ সেশনের ডিনস মেরিট প্রাপ্ত শিক্ষার্থী সাকির উস সালেহীন বলেন, ‘পবিপ্রবিতে এই প্রথম একসাথে শিক্ষক, শিক্ষার্থীদের নিয়ে ভালো কাজকে উৎসাহিত করার জন্য অনুষ্ঠান হচ্ছে। এ অনুষ্ঠান আয়োজন করার জন্য ডীন মহোদয়কে ধন্যবাদ জানাই। এধরনের প্রোগ্রামের মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে ভালো কিছু করার অনুপ্রেরণা তৈরি হয়। ভবিষ্যতে এই প্রোগ্রামের ধারাবাহিকতা বজায় থাকবে আশা করি।’

২০০৪-২০০৫ সেশনের ডিনস মেরিট প্রাপ্ত শিক্ষার্থী ও ব্যবসায় প্রশাসন অনুষদের সহযোগী অধ্যাপক ড. কুমার দেবাশীষ দত্ত বলেন, ব্যবসায় প্রশাসন অনুষদের পুরস্কার প্রদান অনুষ্ঠান-২০২৩ এমন একটি অনুষ্ঠান, যেখানে অনুষদের কর্মচারী থেকে শিক্ষকবৃন্দ সকলকে সম্মানিত করার উদ্যোগ নেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ে এ ধরনের আয়োজন এই প্রথম।

বিশ্ববিদ্যালয়ের এ ধরনের আয়োজন আগামিতে শিক্ষার্থী, শিক্ষকসহ সকলকে ভালো কিছু করার ব্যাপারে উৎসাহিত করবে।’

ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক আবুল বাশার খান বলেন, ‘শিক্ষার্থীদের উন্নয়নে আমাদের কাজ করা দরকার। তাদের নিয়মিত পরিচর্যার মাধ্যমে সুশিক্ষিত করে গড়ে তুলতে হবে।”

পবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত বলেন, ‘সিজিপিএ বৃদ্ধির দিকে সবার মনোযোগ দেওয়া দরকার। শিক্ষা ও গবেষণা দিয়ে সামনের দিকে এগোতে হবে। ব্যবসায় প্রশাসন অনুষদের শিক্ষার্থীদের চাকরির পিছে না ছুটে উদ্যোক্তা হতে হবে।”

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পবিপ্রবি,ডিনস মেরিট অ্যাওয়ার্ড,অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close