reporterঅনলাইন ডেস্ক
  ২২ ডিসেম্বর, ২০২২

ঢাবি’র ২ সমঝোতা স্মারক স্বাক্ষর

ছবি : প্রতিদিনের সংবাদ

ঢাকা বিশ্ববিদ্যালয় ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যান্ড ভালনারেবিলিটি স্টাডিজ ইনস্টিটিউটের সঙ্গে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি এবং ভলান্টারি সার্ভিস ওভারসিজ বাংলাদেশ-এর মধ্যে পৃথক ২টি সমঝোতা স্মারক বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) স্বাক্ষরিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উপ-মহাসচিব সুলতান আহমেদ এবং ভলান্টারি সার্ভিস ওভারসিজ বাংলাদেশ-এর কান্ট্রি ডিরেক্টর খবিরুল হক কামাল নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

এ উপলক্ষে উপাচার্য অফিস সংলগ্ন লাউঞ্জে আয়োজিত অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এ সময় আরো উপস্থিত ছিলেন রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার এবং ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যান্ড ভালনারেবিলিটি স্টাডিজ ইনস্টিটিউটের পরিচালক ড. দিলারা জাহিদ।

সমঝোতা স্মারক অনুযায়ী, ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যান্ড ভালনারেবিলিটি স্টাডিজ ইনস্টিটিউট, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি এবং ভলান্টারি সার্ভিস ওভারসিজ বাংলাদেশ যৌথভাবে দুর্যোগ ব্যবস্থাপনা ও মোকাবিলা এবং জলবায়ু পরিবর্তন বিষয়ক গবেষণা কার্যক্রম পরিচালনা ও জার্নাল প্রকাশ করবে। এছাড়া ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যান্ড ভালনারেবিলিটি স্টাডিজ ইনস্টিটিউটের গ্র্যাজুয়েটদের দুর্যোগ ব্যবস্থাপনায় দক্ষতা অর্জনে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ফেলোশিপ প্রদান করবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, এই সমঝোতা স্মারক স্বাক্ষরের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা দুর্যোগ ব্যবস্থাপনায় সম্পৃক্ত হয়ে বিভিন্ন কার্যক্রমে অংশগ্রহণ করতে পারবে। টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে এটি সহায়ক ভূমিকা পালন করবে। তিনি এই সমঝোতা স্মারক স্বাক্ষরের জন্য সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঢাবি,সমঝোতা স্মারক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close