reporterঅনলাইন ডেস্ক
  ১৮ ডিসেম্বর, ২০২২

শেকৃবিতে বিজয় দিবস উদযাপন

দিনভর নানা আয়োজনের মধ্য দিয়ে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। শুক্রবার (১৬ ডিসেম্বর) সকাল সাড়ে ৬টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন অ্যাকাডেমিক ভবনের সামনে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসের সূচনা করা হয়। জাতীয় পতাকা উত্তোলন করেন শেকৃবির ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো. শহীদুর রশীদ ভূঁইয়া ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন ট্রেজারার অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম। এরপর আ ফ ম বাহাউদ্দিন নাছিম প্রশাসনিক ভবনে ভাইস চ্যান্সেলরের নেতৃত্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।

এরপর ভাইস চ্যান্সেলরের নেতৃত্বে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় উপস্থিত ছিলেন শেকৃবির ট্রেজারার অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম, পোস্ট গ্র্যাজুয়েট স্টাডিজের ডিন অধ্যাপক ড. অলোক কুমার পাল, গবেষণা পরিচালক অধ্যাপক ড. মো. আবদুর রাজ্জাক, ড. এম এ ওয়াজেদ মিয়া গবেষণা কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আলী, আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান খান, পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কসের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মিজানুল হক কাজল, ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মো. ফরহাদ হোসেন, আইসিসির পরিচালক অধ্যাপক ড. মো. মোফাজ্জল হোসেন, প্রক্টর ড. মো. হারুন-উর-রশিদ, রেজিস্ট্রার শেখ রেজাউল করিমসহ বিভিন্ন বিভাগের পরিচালক, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় চেয়ারম্যান, হল প্রভোস্ট, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, শেকৃবি ছাত্রলীগের সভাপতি এস এম মাসুদুর রহমান মিঠু ও সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান, ছাত্রলীগের বিভিন্ন হলের সভাপতি, সাধারণ সম্পাদকসহ অন্য শিক্ষার্থীরা।

এদিকে মহান বিজয় দিবস উপলক্ষে সকাল ১০টায় কৃষি অনুষদে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় ৩টি ক্যাটাগরিতে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের ছেলে-মেয়েরা অংশগ্রহণ করে। এরপর বেলা ১১টায় ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয় ও বিজয়ীদের পুরস্কার প্রদান করা হয়। ক্রীড়া প্রতিযোগিতার মধ্যে ছিল ভলিবল, পিলোপাসিং, ভারসাম্য দৌড়, মোরগ লড়াই ও দৌড় প্রতিযোগিতা। রাতে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। সংবাদ বিজ্ঞপ্তি।

পিডিএস/মীর

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শেকৃবি,বিজয় দিবস,শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close