reporterঅনলাইন ডেস্ক
  ০৮ ডিসেম্বর, ২০২২

মাইলস্টোন কলেজে দেয়ালিকা উৎসব

ছাত্রছাত্রীদের স্বপ্ন, কল্পনা ও বাস্তবতার নিরিখে আঁকা দেয়াল পত্রিকার মাসব্যাপী প্রদর্শনী শুরু হয়েছে রাজধানীর উত্তরায় অবস্থিত মাইলস্টোন কলেজে। সৃজনশীলতার রঙিন ভুবন দেয়ালিকা প্রদর্শনীতে মাইলস্টোন কলেজে পড়ুয়া দ্বাদশ শ্রেণির ছাত্রছাত্রীদের হাতে লেখা ৮৭টি দেয়াল পত্রিকা স্থান পেয়েছে।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) দেয়াল পত্রিকা প্রদর্শনীর উদ্বোধন করেন মাইলস্টোন কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. সহিদুল ইসলাম। এই সময় সম্মানিত অতিথি ছিলেন মাইলস্টোন কলেজের উপাধ্যক্ষ মোহাম্মদ জিয়াউল আলম এবং কলেজের প্রশাসন বিষয়ক পরিচালক মো. মাসুদ আলম প্রমুখ।

বাংলা ও ইংরেজি ভাষায় লেখা দেয়াল পত্রিকাগুলোর মাধ্যমে শিক্ষার্থীরা তুলে এনেছেন আমাদের ইতিহাস, বহুকালের সংস্কৃতি, সুখ, বিপন্নতা এবং দিনযাপনের নানা গল্প। ছাত্রছাত্রীদের সুকোমল অথচ অনুসন্ধানী ভাবনা থেকে হাতে লেখা দেয়াল পত্রিকার বিষয়াবলীর মধ্যে ছিল—উন্নয়নের পথে বাংলাদেশ, মেট্রোরেল, বাংলাদেশের ঐতিহ্য, নৈসর্গিক বাংলা, বর্ণবাদের ক্ষতিকর প্রভাব, জৈবচিকিৎসা, জ্যোতির্বিজ্ঞান, দিনমজুরি, সড়ক নিরাপত্তা, জলবায়ু পরিবর্তন, শিশু শ্রম, গার্মেন্ট শিল্পে সফলতা, বাংলাদেশের জনসংখ্যা সমস্যা এবং কাতার বিশ্বকাপ-২০২২ ইত্যাদি।

উদ্বোধন শেষে প্রতিটি দেয়ালিকা ঘুরে দেখেন মাইলস্টোন কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. সহিদুল ইসলাম, উপাধ্যক্ষ মোহাম্মদ জিয়াউল আলম এবং কলেজের প্রশাসন বিষয়ক পরিচালক মো. মাসুদ আলম। অতিথিরা প্রদর্শিত দেয়ালিকার বিষয়াদি নিয়ে কথা বলেন ছাত্রছাত্রীদের সঙ্গে। এ সময় ছাত্রছাত্রীরা তাদের উপস্থাপিত দেয়ালিকার নানা বিষয়াদি নিয়ে তুলে ধরেন তাদের নিজস্ব ভাবনার কথা।

উল্লেখ্য, প্রতি বছরের মতো এবারও মাসব্যাপী প্রদর্শনী শেষে ঘোষণা করা হবে সেরা দেয়ালিকাণ্ড২০২২। সংবাদ বিজ্ঞপ্তি।

পিডিএস/মীর

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মাইলস্টোন কলেজ,দেয়ালিকা উৎসব
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close