আবু হুরাইরা, ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

  ০৩ ডিসেম্বর, ২০২২

ইবিতে ছাত্রীর গায়ে হলুদ, নেটিজেনদের মন্তব্য 

ছবি : প্রতিদিনের সংবাদ

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ক্যাম্পাসে এক শিক্ষার্থীর গায়ে হলুদ অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানের ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের বিভিন্ন গ্রুপে পোস্ট করলে নেটিজেনদেন মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা যায়। মন্তব্যের ঘরে শুরু হয় তীব্র সমালোচনা।

মিশকা জান্নাত মীম নামের ওই শিক্ষার্থী আল-ফিকহ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের স্নাতক ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। বৃহস্পতিবার (১ ডিসেম্বর) বিকালে তার সহপাঠীরা এ আয়োজন করে।

শুক্রবার দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের নাম সংবলিত একটি পেইজ থেকে গায়ে হলুদের একটি ছবি পোস্ট করা হয়। মুহূর্তেই ভাইরাল হয় সেই ছবি। ‘যত সব ফালতু কাজ ইবিতেই হচ্ছে ’, ‘ভার্সিটিতে একটা কমিউনিটি সেন্টার খোলা হোক’, ‘নামেই শুধু ইসলামিক ইউনিভার্সিটি’, ‘শুধু সুন্নতে খাতনার অনুষ্ঠানটা বাকি রইল’, ‘ধিক্কার জানাই এমন ডিজিটালের আর ব্যর্থতা জানাই তার পিতামাতারসহ বিভিন্ন মন্তব্য করেন নেটিজেনরা।

পরে সন্ধ্যা ৭টার দিকে ওই ছবিটি ‘পাবলিকিয়ান পরিবার’ নামক গ্রুপে আপলোড করলে সেখানে ‘তোমাদের হাত ধরে ইসলামী বিশ্ববিদ্যালয় আরো ৩ ধাপ এগিয়ে গেল’ ইবি এবার বিশ্ব র‌্যাংকিংয়ে টপ পাঁচে চলে আসবে’, ‘ওনার ফ্যামিলি নেই নাকি?’সহ বিভিন্ন মন্তব্যে সমালোচিত হয়।

একই সময়ে ‘বেলা বোস’ নামের একটি পেইজ থেকেও একই ছবি পোস্ট করা হয়। সেখানেও শুরু হয় টোল। ‘তারপরও এটা ইসলামী বিশ্ববিদ্যালয়’, ‘ভাইরাল হওয়ার ধান্ধা ছাড়া আর কিছু না’, ‘বিশ্ববিদ্যালয়গুলো এখন কমিউনিটি সেন্টার হয়ে গেছে’, ‘শিক্ষাপ্রতিষ্ঠানে এমন কা- খুবই লজ্জাজনক’সহ বিভিন্ন মন্তব্য দেখা যায়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইবি,গায়ে হলুদ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close