চবি প্রতিনিধি

  ০৩ ডিসেম্বর, ২০২২

প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করতে আলপনা 

চট্টগ্রাম নগরীর একটি রাস্তায় আঁকা আল্পনা। ছবি গতকালের - প্রতিদিনের সংবাদ  

আওয়ামী লীগের সমাবেশ উপলক্ষে রবিবার (৩ ডিসেম্বর) চট্টগ্রাম আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাই ক্যাম্পাসে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করতে চট্টগ্রাম নগরীর বিভিন্ন রাস্তায় আলপনা এঁকেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের শিক্ষার্থীরা।

শুক্রবার রাতভর নগরীর সিআরবি, সাত রাস্তার মোড় থেকে পলোগ্রাউন্ড মাঠ পর্যন্ত সড়কে আলপনা করে তারা। গত ২ নভেম্বর শ্রেণিকক্ষের ছাদের পলেস্তারা খসে পড়াকে কেন্দ্র করে শুরু হয় চারুকলা ইনস্টিটিউটের শিক্ষার্থীদের আন্দোলন। শুরুতে অবকাঠামোগত সুবিধা আদায়ের দাবি থাকলেও পরবর্তী সময়ে তা মূল ক্যাম্পাসে আন্দোলনে রূপ নেয়। ১ মাস পেরিয়ে গেলেও কাক্সিক্ষত সফলতা লাভ করেনি এই আন্দোলন। তাই এবার আন্দোলনকারী শিক্ষার্থীরা প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করছেন।

আলপনা অঙ্কনের বিষয়ে চারুকলার ১৫-১৬ সেশনের শিহাব নামের এক শিক্ষার্থী বলেন, মূলত মাননীয় প্রধানমন্ত্রীকে চট্টগ্রামে স্বাগত জানাতে এবং আমাদের আন্দোলনের প্রতি তার দৃষ্টি আকর্ষণ করতেই আমাদের এই পদক্ষেপ।

আমরা সিআরবি, সাত রাস্তার মোড় ধরে পলোগ্রাউন্ড পর্যন্ত সড়কে আলপনা করছি। আমাদের অঙ্কনের বিষয় হিসেবে আমরা বেছে নিয়েছি বিভিন্ন লোকজ বিষয়, বাঘের ও প্যাঁচার মুখ।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
প্রধানমন্ত্রী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close