ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

  ২২ নভেম্বর, ২০২২

ইসলামী বিশ্ববিদ্যালী দিবস পালিত

ছবি: প্রতিদিনের সংবাদ

নানা আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) দিবস পালিত হয়েছে। আজ (২২ নভেম্বর) বিশ্ববিদ্যালয়টির ৪৪ তম জন্মদিন। দিনটিকে উদযাপন করার লক্ষ্যে জাতীয় পতাকা উত্তোলন, শ্রদ্ধাঞ্জলি নিবেদন, বর্ণাঢ্য শোভাযাত্রাসহ নানা কর্মসূচি পালন করেন বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে কর্মসূচী শুরু হয়। পতাকা উত্তোলন শেষে বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করা হয়। পরে শান্তির প্রতিক পায়রা ও বেলুন উড়িয়ে কর্মসূচীর উদ্বোধন করা হয়। পরে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এতে বিভিন্ন হল, অনুষদ, বিভাগ, কর্মকর্তা, কর্মচারী, সামাজিক ও রাজনৈতিক সংগঠন অংশগ্রহন করেন।

শোভাযাত্রা শেষে বিশ্ববিদ্যালয়ের বাংলা মঞ্চে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সভাপতি শিরিনা বিথীর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভুঁইয়া।স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এইচ এম আলী হাসান।

এসময় ৪৪ তম বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন কমিটির আহবায়ক ও পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেনের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন ব্যবসায় অনুষদের ডিন অধ্যাপক সাইফুল ইসলাম, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. সৈয়দা সিদ্দীকা, প্রভোস্ট কাউন্সিলের সভাপতি অধ্যাপক ড. দেবাশীষ শর্মা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট অধ্যাপক ড. মাহবুবুল আরফিনসহ শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন,‘ শিক্ষা ও অবকাঠামো দুটি সমান্তরালভাবে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করছি। এজন্য বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সংশ্লিষ্ট সকলের ওপর যে অর্পিত দায়িত্ব সেটি সততার সঙ্গে পালন করতে হবে। শিক্ষা-গবেষণায় মনোনিবেশ করে আমরা শ্রেষ্ঠতর থেকে শ্রেষ্ঠতম বিশ্ববিদ্যালয়ের কাতারে দাঁড়াতে চাই।

আলোচনা সভা শেষে বিশ্ববিদ্যালয় দিবসের কেক কাটা হয় এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইবি,বিশ্ববিদ্যালয়
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close