নিজস্ব প্রতিবেদক

  ০৪ অক্টোবর, ২০২২

জাবি ইতিহাস বিভাগের সুবর্ণজয়ন্তী ১৭ ডিসেম্বর 

ছবি : প্রতিদিনের সংবাদ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ইতিহাস বিভাগের সুবর্ণজয়ন্তী অনুষ্ঠিত হবে ১৭ ডিসেম্বর ২০২২ ।

শনিবার (১ অক্টোবর) সকাল ১০ টায় ইতিহাস বিভাগের চেয়ারম্যানের রুমে সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির আহ্বায়ক মো. জাহাঙ্গীর আলম এর নেতৃত্বে, ইতিহাস বিভাগ অ্যালামনাই এসোসিয়েশনের সভাপতি (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. এ কে এম শাহনাওয়াজ এর সভাপতিত্বে এবং ইতিহাস বিভাগের চেয়ারম্যান ও অ্যালামনাই এর সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোহাম্মদ মোজাহিদুল ইসলাম এর সঞ্চালনায় এক সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

সুবর্ণজয়ন্তী কে সামনে রেখে ১ মাসব্যাপী বিভিন্ন প্রোগ্রাম অনুষ্ঠিত হবে।

১৭ নভেম্বর কেক কাটার মধ্য দিয়ে এ অনুষ্ঠান শুরু হবে এবং ১৭ ডিসেম্বর মূল প্রোগ্রাম এর মাধ্যমে এই অনুষ্ঠানের সমাপ্তি হবে বলে জানানো হয়।

এ সময় আহ্বায়ক জাহাঙ্গীর আলম বলেন, আমরা ১৭ নভেম্বর ইতিহাস বিভাগের প্রতিষ্ঠাবার্ষিকীতে কেক কাটার মধ্য দিয়ে ১ মাসব্যাপী সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানের সূচনা করবো। আজকে আমরা সুবর্ণজয়ন্তী উদযাপন জন্য বিভিন্ন সাব-কমিটি করলাম। যাদেরকে দায়িত্ব দেয়া হলো সকলেই যার যার দায়িত্ব ঠিকমত পালন করবেন বলে আশা রাখছি। ইতিহাস বিভাগের সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানের কথা বাংলাদেশের পাশাপাশি সারা বিশ্ববাসী জানুক সেই কামনা করছি। আশা করছি সকলে মিলে কাজ করলে ইনশাল্লাহ অনুষ্ঠানটি সুন্দরভাবে সুসম্পন্ন হবে।

১ মাসব্যাপী অনুষ্ঠানের মধ্যে রয়েছে ১৭ নভেম্বর ২০২২ (বৃহস্পতিবার) বিকাল ৪ টায় পবিত্র কোরআন তেলাওয়াত, গীতা পাঠ, কেক কাটা এবং ফলক উন্মোচন। সন্ধ্যা ৬.০০ টায় গুণী ব্যক্তিদের সম্মাননা (স্থানঃ মুক্তমঞ্চ, জাবি) সন্ধ্যা ৬.৩০ মিনিটে গজল সন্ধ্যা মুক্তমঞ্চ, জাবি। ২৬ নভেম্বর ২০২২ (শনিবার) সকাল ১০টায় সেমিনার। দুপুর ১টায় দুপুরের খাবার।

দুপুর ২টায় ক্যারিয়ার আড্ডা (স্থানঃ জহির রায়হান অডিটোরিয়াম সেমিনার রুম) ৩ ডিসেম্বর ২০২২ (শনিবার) সকাল ১০টায়- বিতর্ক প্রতিযোগিতা (স্থানঃ ইতিহাস বিভাগ, জাবি) সকাল ১১ টায়- ফুটবল ও ক্রিকেট খেলা। ১৭ ডিসেম্বর ২০২২ (শনিবার) সকাল ৮ টায় কুপন ও গিফট বিতরণ। সকাল ১০টায় উদ্বোধন ও র‍্যালী। সকাল ১১টায়- স্বাধীন আড্ডা ও সাধারণ সভা। দুপুর ১টায়- দুপুরের খাবার। বিকাল ৩টায়- স্মৃতিচারণ ও র‍্যাফেল ড্র। বিকাল ৫.৩০ টায় - সাংস্কৃতিক অনুষ্ঠান (বর্তমান ও সাবেক শিক্ষার্থী) রাত ৮টায়- সাংস্কৃতিক অনুষ্ঠান।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জাবি,ইতিহাস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close