অনিরুদ্ধ বিশ্বাস, খুলনা বিশ্ববিদ্যালয়

  ০২ অক্টোবর, ২০২২

বার্ষিক কর্মসম্পাদন চুক্তি মূল্যায়নে ১৯ ধাপ এগিয়ে ১৫তম খুবি

ছবি : প্রতিদিনের সংবাদ

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) মূল্যায়নে গত বছরের চেয়ে ১৯ ধাপ এগিয়েছে খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি)। দেশের ৪৬টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে খুবি ১৫তম অবস্থানে রয়েছে।

শনিবার (১ অক্টোবর) ইউজিসির সচিব ড. ফেরদৌস জামান স্বাক্ষরিত একটি প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

খোঁজ নিয়ে জানা গেছে, প্রতি বছর কৌশলগত উদ্দেশ্যসমূহ, জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা, স্বচ্ছতা, ও সুশাসন নিশ্চিতকরণ সক্ষমতা সূচক প্রকাশ করে বিশ্ববিদ্যালয়গুলোর নিয়ন্ত্রক প্রতিষ্ঠান ইউজিসি। এবারে এপিএ চুক্তির ভিত্তিতে ৪৬টি বিশ্ববিদ্যালয়ের সূচক করে তাদের অবস্থান প্রকাশ করা হয়েছে। এ বছর খুবি ৭৬.২৮ নম্বর পেয়েছে।

২০২১-২০২২ অর্থবছরে ৯৯.৪৭ পেয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় প্রথম, ৯৮.৪৮ পেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় দ্বিতীয়, ৮৯.২২ পেয়ে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস তৃতীয় এবং ৮৬.৭৮ পেয়ে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় চতুর্থ অবস্থানে রয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে খুলনা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক খান গোলাম কুদ্দুস বলেন, “আগের বছরের তুলনায় আমরা যেভাবে ঘুরে দাঁড়িয়েছি, এটি অবশ্যই আমাদের জন্য একটি সুখবর। উপাচার্য মহোদয়ের নিরলস প্রচেষ্টায় এ সাফল্য এসেছে। আশা করি, আগামীতে আমরা এর থেকেও ভালো অবস্থানে থাকবো।”

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
এপিএ মূল্যায়ন,১৯ ধাপ এগিয়ে খুবি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close