ঢাবি প্রতিনিধি

  ২৮ সেপ্টেম্বর, ২০২২

ঢাবি সাংবাদিকতা বিভাগের হীরকজয়ন্তী উদযাপন 

ঢাবি’র উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের হীরকজয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বছরব্যাপী নানা কর্মসূচির উদ্বোধন করেন। ছবি : প্রতিদিনের সংবাদ

ঢাকা বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের হীরকজয়ন্তী উৎসব উদযাপিত হয়েছে। বুধবার (২৮ সেপ্টেম্বর) অধ্যাপক মোজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে এক অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বছরব্যাপী নানা কর্মসূচির উদ্বোধন করেন।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল মনসুর আহাম্মদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে দেশের প্রথিতযশা সাংবাদিক আবেদ খান এবং ঢাকা বিশ্ববিদ্যালয় সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়া রহমান বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। সহযোগী অধ্যাপক শবনম আযীম অনুষ্ঠান সঞ্চালনা করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান দক্ষ ও যুগোপযোগী গ্র্যাজুয়েট তৈরিতে একাডেমিয়া-ইন্ডাস্ট্রি সম্পর্ক আরও জোরদারের উপর গুরুত্বারোপ করে বলেন, গ্র্যাজুয়েটদের কর্মদক্ষতা ও গুণগত মান বৃদ্ধির ক্ষেত্রে ইন্ডাস্ট্রির পরামর্শ ও সুপারিশ গ্রহণ করা হবে। সমাজ ও জাতির চাহিদা পূরণে কার্যকর ভূমিকা পালনের জন্য তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েটদের প্রতি আহবান জানান। সাংবাদিকতা শিক্ষাসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সার্বিক শিক্ষা ও গবেষণার উন্নয়নে দেশের গণমাধ্যম সহায়ক শক্তি হিসেবে কাজ করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

উদ্বোধনী অনুষ্ঠানের পর ‘Interaction and Independence between Academia and Industry’ শীর্ষক গোল টেবিল বৈঠক হয়। দেশের গণমাধ্যম জগতের খ্যাতিমান ব্যক্তিবর্গ এই বৈঠকে অংশগ্রহণ করেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঢাবি,সাংবাদিকতা বিভাগের হীরকজয়ন্তী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close