reporterঅনলাইন ডেস্ক
  ২৩ সেপ্টেম্বর, ২০২২

দিনাজপুর বোর্ডের আরও ২ পরীক্ষার প্রশ্নপত্র বাতিল

ফাইল ছবি

দিনাজপুর শিক্ষাবোর্ডে চলমান এসএসসি পরীক্ষার জীববিজ্ঞান ও উচ্চতর গণিতের প্রশ্নপত্র বাতিল করা হয়েছে। প্রশ্নফাঁসের কারণে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বৃহস্পতিবার রাতে দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মো. কামরুল ইসলামের সই করা বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

এতে বলা হয়, চলমান এসএসসি পরীক্ষার স্থগিত চার বিষয় যথাক্রমে গণিত (আবশ্যিক), পদার্থবিজ্ঞান, কৃষি শিক্ষা, রসায়ন এবং আরও ২টি বিষয় জীববিজ্ঞান ও উচ্চতর গণিতসহ মোট ৬টি বিষয়ের ইতোপূর্বে সরবরাহকৃত প্রশ্নপত্র বাতিল করা হলো।

আরও বলা হয়, আগামী ২৪ সেপ্টেম্বরের মধ্যে মধ্যে উক্ত বাতিলকৃত প্রশ্নপত্রসমূহ ট্রেজারি অফিসগুলোকে কঠোর নিরাপত্তার সাথে আলাদা করে পৃথক ট্রাঙ্কে সংরক্ষণের জন্য অনুরোধ করা হলো।

এদিকে বৃহস্পতিবার কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা (চলতি দায়িত্ব) আবদুর রহমানকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। দায়িত্ব অবহেলার কারণে তার বিরুদ্ধে এমন শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হলো।

এর আগে মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলায় এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হওয়ার অভিযোগ উঠে। এ অভিযোগে চার বিষয়ের পরীক্ষা স্থগিত করে দিনাজপুর শিক্ষা বোর্ড। ওই দিন রাত ৮টা থেকে ১২টা পর্যন্ত দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক কামরুল ইসলাম, কুড়িগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম ও পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম ভুরুঙ্গামারী থানা ও ইউএনও কার্যালয়ে চার ঘণ্টা বৈঠক করেন। বৈঠক শেষে মামলা করা হয়। এই মামলায় একটি পরীক্ষার কেন্দ্রসচিবসহ তিন শিক্ষককে আটক করে জিজ্ঞাসাবাদ শেষে তাদের গ্রেপ্তার করা হয়।

মঙ্গলবার রাতে ভুরুঙ্গামারী থানায় মামলা করেন কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত ট্যাগ কর্মকর্তা উপজেলা মৎস্য অফিসার আদম মালিক চৌধুরী।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
দিনাজপুর,এসএসপি পরীক্ষা,প্রশ্নপত্র ফাঁস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close