reporterঅনলাইন ডেস্ক
  ১৯ সেপ্টেম্বর, ২০২২

চবি’র গেটে ছাত্রলীগের তালা, চরম ভোগান্তি

ছবি : সংগৃহীত

তিন দফা দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে তালা দিয়ে অনির্দিষ্টকালের জন্য অবরোধের ডাক দিয়েছে ছাত্রলীগের ছয় গ্রুপ। একই সাথে বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেন বন্ধ করে দেয়া হয়েছে। অবরোধকারীদের বাধার মুখে বন্ধ রয়েছে বিশ্ববিদ্যালয়গামী শাটল ট্রেন ও শিক্ষক বাস। স্থগিত করা হয়েছে বিভিন্ন বিভাগের চলমান পরীক্ষাও। এতে চরম ভোগান্তিতে পড়েছেন ছাত্র ও শিক্ষক।

সোমবার (১৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৭টা থেকে এই অবরোধ শুরু করেন তারা। গ্রুপগুলো হলো, আরএস, বাংলার মুখ, ভিএক্স, কনকর্ড, উল্কা ও এপিটাফ।

তাদের দাবি, পদবঞ্চিত ও ত্যাগী কর্মীদের মূল্যায়ন করে ছাত্রলীগের কমিটিতে অন্তর্ভুক্তিকরণ, পদপ্রাপ্ত বিবাহিত চাকরিজীবী ও নিষ্ক্রিয় নেতাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ।

ষোলশহর স্টেশন মাস্টার ফখরুল পারভেজ শাটল ট্রেন অবরোধের বিষয়টি নিশ্চিত করে বলেন, বিশ্ববিদ্যালয়ের পদবঞ্চিত ছাত্রলীগ কর্মীরা বিশ্ববিদ্যালয়গামী সকাল সাড়ে ৭টার শাটল ট্রেনটি ষোলশহর স্টেশনে আসার পর অবরোধ করে। ৮ টার দিকে শাটল ট্রেনটি ঝাউতলা স্টেশনে আসার পর আটকিয়ে দিয়েছে। এরপর থেকে বিশ্ববিদ্যালয় রুটে শাটল ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

এদিকে শিক্ষকবাহী কোনো বাস শহরের উদ্দেশে ছেড়ে যায়নি বলে জানিয়েছেন পরিবহন দফতরের সহকারী রেজিস্ট্রার মোহাম্মদ নূরুল আবছার। তিনি বলেন, ভোরে পরিবহন দফতরে তালা দিয়েছে কয়েকজন যুবক। এরপর থেকে কোনো শিক্ষকবাহী বাস বের হতে পারেনি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চবি,ছাত্রলীগ,ষোলশহর স্টেশন,তালা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close