reporterঅনলাইন ডেস্ক
  ১৬ আগস্ট, ২০২২

শেকৃবিতে জাতীয় শোক দিবস পালন

ছবি : প্রতিদিনের সংবাদ

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

সোমবার (১৫ আগস্ট) দিবসটি উপলক্ষে সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সামনে জাতীয় পতাকা অর্ধনমিত ও শোক পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসটির কর্মসূচি শুরু হয়।

এরপর সকাল ৯টা ১৫মিনিটে প্রশাসনিক ভবনে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয় এবং শ্রদ্ধা নিবেদন শেষে এক মিনিট নীরবতা পালন ও ১৫ আগস্টের কালোরাতে নিহত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব সহ সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।

এছাড়াও সকাল ৯ টায় শেকৃবি'র সামাজিক সংগঠন ‘বাঁধন’ বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করে। সকাল ১০টায় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. শহীদুর রশীদ ভূঁইয়া'র নেতৃত্বে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে ধানমণ্ডি ৩২ নাম্বারে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন শেকৃবি'র ট্রেজারার প্রফেসর ড. মো. নজরুল ইসলাম, পোস্ট গ্রাজুয়েট স্টাডিজের ডীন প্রফেসর ড. অলোক কুমার পাল, ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক প্রফেসর ড. মো. ফরহাদ হোসেন, গবেষণা পরিচালক প্রফেসর ড. মো. আব্দুর রাজ্জাক সহ অন্যান্য পরিচালকবৃন্দ, বিভিন্ন অনুষদের ডীন, প্রক্টর ড. মো. হারুন-উর-রশিদ, রেজিস্ট্রার শেখ রেজাউল করিম ও বিভিন্ন হলের প্রভোস্টবৃন্দ, শেকৃবি'র শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী ও বাংলাদেশ ছাত্রলীগ শেকৃবি শাখার সভাপতি এস এম মাসুদুর রহমান মিঠু ও সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান। বাদ আছর নিহত সকলের আত্মার মাগফিরাত কামনা করে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে কোরআন খতম, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। সংবাদ বিজ্ঞপ্তি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শেকৃবি,জাতীয় শোক দিবস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close