ঢাবি প্রতিনিধি

  ১১ আগস্ট, ২০২২

ঢাবির প্রথম বর্ষের ক্লাস শুরু ৭ সেপ্টেম্বর 

ছবি : সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের ১ম বর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ক্লাস আগামী ৭ সেপ্টেম্বর বুধবার থেকে শুরু হবে। উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে গত বৃহস্পতিবার (৪ আগস্ট) ডিনস্ কমিটির এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

বৃহস্পতিবার (১১ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরে থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, কোভিড-১৯ মহামারি পরিস্থিতির কারণে শিক্ষা কার্যক্রম বন্ধ থাকাকালীন মার্চ ২০২০ থেকে ২০২১ সালে বিশ্ববিদ্যালয়ে শিক্ষার স্বাভাবিক কার্যক্রম পুনরায় আরম্ভ না হওয়া পর্যন্ত ২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তির সময় শিক্ষার্থীদের প্রদত্ত আবাসন ফি এবং পরিবহন ফি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মওকুফ করেছে।

উক্ত আবাসন ফি ও পরিবহন ফি সমন্বয় করে স্ব স্ব বিভাগ ও ইনস্টিটিউটের মাধ্যমে শিক্ষার্থীদের ফেরত দেওয়া হচ্ছে। নিজ নিজ বিভাগ ও ইনস্টিটিউটে যোগাযোগ করে মওকুফ করা উল্লেখিত ফির চেক গ্রহণের জন্য শিক্ষার্থীদের পরামর্শ দেওয়া হচ্ছে।

উল্লেখ্য, ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে ভর্তির সময় ১ম বর্ষ থেকে ৪র্থ বর্ষ, ৫ম বর্ষ (ফার্মেসী) এবং মাস্টার্স শ্রেণির শিক্ষার্থীদের কাছ থেকে আবাসন ফি ও পরিবহন ফি নেওয়া হয়েছিল। এরপর শিক্ষার্থীরাসহ বিভিন্ন ছাত্র সংগঠন করোনাকালীন আবাসন ও পরিবহন ফি মওকুফের দাবি জানালে, তা মওকুফের ঘোষণা দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঢাবি,ক্লাস,৭ সেপ্টেম্বর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close