জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

  ০৮ আগস্ট, ২০২২

জাবিতে বঙ্গমাতার জন্মবার্ষিকী পালন

ছবি : প্রতিদিনের সংবাদ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯২ তম জন্মবার্ষিকী পালিত হয়েছে।

সোমবার বেলা ১১টার দিকে উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের সামনে বঙ্গমাতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। এ সময় উপাচার্য বলেন, বঙ্গমাতা অত্যন্ত সাধাসিধে মানুষ ছিলেন। তিনি ছিলেন এ দেশের গরিবের বন্ধু। অসহায়দের কষ্টে তার হৃদয় সব সময় ব্যথিত হতো। বঙ্গবন্ধুর দেশপ্রেম, রাজনৈতিক দুরদর্শিতা, সাহসিকতা, ত্যাগ ও অনুপ্রেরণার উৎস ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব।

উপাচার্যের শ্রদ্ধাঞ্জলি নিবেদনের পর বিভিন্ন হলের প্রভোস্ট বঙ্গমাতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। এরপর বঙ্গমাতা ও বঙ্গবন্ধুর পরিবারের সকল সদস্য এবং ১৫ আগস্ট শাহাদত বরণকারী সকলের জন্য দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়।

এ সময় অন্যান্যের মধ্যে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. রাশেদা আখতার, গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদের ডিন অধ্যাপক ড. অজিত কুমার মজুমদার, শিক্ষক সমিতির সম্পাদক অধ্যাপক ড. মো. মোতাহার হোসেন, রেজিস্ট্রার (চুক্তিভিত্তিক) রহিমা কানিজ, প্রভোস্ট কমিটির সভাপতি অধ্যাপক ড. আবদুল্লাহ হেল কাফী, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট অধ্যাপক ড. মোহা. মুজিবুর রহমান, ভারপ্রাপ্ত প্রক্টর আ.স.ম. ফিরোজ-উল-হাসান, অধ্যাপক ড. এ এ মামুন, অধ্যাপক ড. আলমগীর কবীর, অধ্যাপক ড. তপন কুমার সাহা প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জাবি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close