ইবি প্রতিনিধি

  ২৮ জুন, ২০২২

শিক্ষককে হত্যা ও লাঞ্ছনার প্রতিবাদে ইবির ৬ শিক্ষক 

ছবি : প্রতিদিনের সংবাদ

ঢাকার সাভারে কলেজ প্রভাষককে পিটিয়ে হত্যা ও নড়াইলে শিক্ষককে লাঞ্ছনার প্রতিবাদে অবস্থান কর্মসূচি পালন করেছে ইসলামী বিশবিদ্যালয়ের ছয়জন শিক্ষক।

মঙ্গলবার (২৮ জুন) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয়ী মুজিব মুর্যালের পাদদেশে এই কর্মসূচি করেন তারা।

কর্মসূচিতে আইসিটি বিভাগের প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্মণ, প্রফেসর ড. তপন কুমার জোদ্দার, প্রফেসর ড. বিকাশ চন্দ্র সিংহ, সহযোগী অধ্যাপক ড. জসিম উদ্দিন, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. আহসান-উল-আম্বিয়া ও বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক আরিফুল ইসলাম উপস্থিত ছিলেন।

এ সময় শিক্ষকরা বলেন, সাভারে কলেজর প্রভাষককে পিটিয়ে হত্যা ও নড়াইলে শিক্ষককে লাঞ্ছনার প্রতিবাদে এই অবস্থান কর্মসূচি করেছি। এগুলো যে বা যারাই করুক এ জায়গাটি যদি আমরা সংশোধন করতে না পারি, তাহলে বাংলাদেশের শিক্ষা ব্যবস্থা হুমকির মুখে পড়বে বলে মনে করি। শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে একপক্ষকে আরেক পক্ষের প্রতিদ্বন্দ্বী বানানো হচ্ছে। এসব ঘটনা মোটেই কাম্য নয়। এসব ঘটনায় দোষীদের অতি দ্রুত শাস্তির আওতায় আনার জোর দাবি জানাচ্ছি।

এদিকে একই দাবিতে তীব্র নিন্দা ও দোষীদের বিচার চেয়ে প্রতিবাদলিপি দিয়েছে ইবি বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিট। সংগঠনটির সভাপতি ড. কাজী আখতার হোসেন ও সাধারণ সম্পাদক ড. তপন কুমার জোদ্দার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই প্রতিবাদ জানানো হয়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শিক্ষক,ইবি,শিক্ষক হত্যা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close