ইবি প্রতিনিধি

  ২৭ জুন, ২০২২

বিক্ষোভের জেরে ইবি প্রভোস্ট কাউন্সিলের সিদ্ধান্ত পরিবর্তন

ছবি : প্রতিদিনের সংবাদ

পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলসমূহ আগামী ৩০ জুন থেকে বন্ধ ঘোষণা করলেও শিক্ষার্থীদের বিক্ষোভ ও দাবির প্রেক্ষিতে প্রভোস্ট কাউন্সিল সিদ্ধান্ত পরিবর্তন করে ২ জুলাই থেকে হল বন্ধের নির্দেশ দেয়া।

সোমবার (২৭ জুন) বিশ্ববিদ্যালয়ের তথ্য, প্রকাশনা ও জনসংযোগ অফিসের উপ-পরিচালক মো: রাজিবুল ইসলাম সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

জানা যায়, রবিবার (২৬ জুন) রেজিস্ট্রার দপ্তরে আগামী ৩০ জুন হতে আবাসিক হল সমূহ বন্ধের এক প্রজ্ঞাপন জারি করা হয়। প্রশাসনের এমন সিদ্ধান্তে শিক্ষার্থীরা দিন রবিবার রাতে উপাচার্যের বাসভবনের সামনে বিক্ষোভ করলে প্রক্টরিয়াল বডি সেখানে উপস্থিত হন এবং সোমবার প্রক্টর অফিসে বিষয়টি নিয়ে বসার আশ্বাস দিলে শিক্ষার্থীরা আন্দোলন স্থগিত করেন। একইসাথে দাবি আদায় না হলে কঠোর আন্দোলন করার ঘোষণা দেন শিক্ষার্থীরা।

একই দাবিতে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব হলের ছাত্রীরাও হল গেটের সামনে বিক্ষোভ করেন বলে জানা গেছে।

সোমবার সকালে প্রক্টর অফিসে হলসমূহের প্রভোস্ট ও শিক্ষার্থীদের সাথে আলোচনায় বসেন প্রক্টরিয়াল বডি। এসময় উপস্থিত ছিলেন প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, সহকারী প্রক্টর ড. শফিকুল ইসলাম, প্রভোস্ট কাউন্সিলের সভাপতি অধ্যাপক ড. ইয়াসমিন আরা সাথী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট অধ্যাপক ড. মাহবুবুল আরেফিন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব হলের প্রভোস্ট অধ্যাপক ড. মিয়া মো: রাসিদুজ্জামান, লালন শাহ হলের প্রভোস্ট অধ্যাপক ড. ওবাইদুল ইসলাম প্রমুখ।

আলোচনায় শিক্ষার্থীদের দাবি বিবেচনা করে প্রক্টরিয়াল বডি প্রভোস্টদের নিয়ে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের সাথে আলোচনা করবেন বলে জানান প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন।

পরবর্তীতে উপাচার্যের সাথে আলোচনা করে আগামী ২ জুলাই আবাসিক হল সমূহ বন্ধের সিদ্ধান্ত নেয়া হয় বলে জানা যায়। ২ জুলাই সকাল ১০টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেয়া হয়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইবি,বিক্ষোভে,প্রভোস্ট কাউন্সিল,সিদ্ধান্ত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close