রাবি প্রতিনিধি

  ২৫ জুন, ২০২২

বিএনপি-জামায়াত বাঙালির প্রতিপক্ষ : রাবি উপাচার্য

ছবি : প্রতিদিনের সংবাদ

বিএনপি-জামায়াত বাঙালির প্রতিপক্ষ। বাংলাদেশ আওয়ামী লীগ কারও প্রতিপক্ষ নয়।

শনিবার (২৫ জুন) দুপুরে শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বিশ্ববিদ্যালয় ছাত্র উপদেষ্টা দপ্তর কর্তৃক আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার।

উপাচার্য তার বক্তব্যে আরও বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ নিজেই একটি শক্তি, একটি প্রতিষ্ঠান যা বাংলাদেশ নামক রাষ্ট্রের জন্ম দিয়েছে। এখন পর্যন্ত জাতির উন্নয়ন, সমৃদ্ধি ও কল্যাণ সবই হয়েছে বংলাদেশ আওয়ামীলীগের হাত ধরে। বঙ্গবন্ধু এনেছেন আমাদের স্বাধীনতা, তাঁর সুযোগ্য কন্যা শেখ হাসিনা করেছেন বাংলাশের উন্নয়ন। পদ্মা সেতু শুধু সেতুই নয়, একটি দৃঢ় প্রত্যয়ের নাম, যুগ যুগ ধরে পদ্মা সেতু একটি ‘টেক্সটবুক এক্সাম্পল’ হয়ে থাকবে।

উপাচার্য রবীন্দ্রনাথকে উদ্ধৃত করে বলেন, বাঙালি জাতির আকাঙ্ক্ষার দরিদ্রতা আছে, যা পদ্মা সেতু ভেঙ্গে ফেলেছে। আর এই অসাধ্য সাধন করেছেন শেখ হাসিনা। শেখ হাসিনার নেতৃত্বেই বাংলাদেশ ২০৪১ সালের মধ্যেই উন্নত বিশ্বের কাতারে আসীন হবে বলেও উপাচার্য আশাবাদ ব্যাক্ত করেন।

অনুষ্ঠানে উপ-উপাচার্য অধ্যাপক ড.মো. সুলতান-উল-ইসলামের সভাপতিত্বে আলোচনায় সভা আরো বক্তব্য রাখেন ইতিহাস বিভাগের প্রফেসর মো. আবুল কাশেম, সামাজিক বিজ্ঞান অনুষদের অধিকর্তা অর্থনীতি বিভাগের প্রফেসর মো. ইলিয়াছ হোসেন, রাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড.দুলাল চন্দ্র বিশ্বাস, মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের আহবায়ক অধ্যাপক মো. খলিলুর রহমান খান। বক্তারা পদ্মা সেতুর গুরুত্ব, তাৎপর্য এবং জাতীয় উন্নয়নে এর প্রভাব নিয়ে আলোচনা করেন।

আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া ও কোষাধ্যক্ষ প্রফেসর (অব.) মো. অবায়দুর রহমান প্রামানিক।

এছাড়া পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে শনিবার সন্ধ্যায় শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

প্রসঙ্গত, পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে গত তিন দিন ধরে ক্যাম্পাসের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ভিন্ন ভিন্ন কর্মসূচির আয়োজন করে আসছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিএনপি-জামায়াত,প্রতিপক্ষ,রাবি,উপাচার্য
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close