খুলনা ব্যুরো

  ২৩ জুন, ২০২২

খুলনায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর রহস্যজনক মৃত্যু, সুইসাইড নোট উদ্ধার

ছবি : প্রতিদিনের সংবাদ

খুলনায় নর্দান ইউনিভার্সিটির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের তৃতীয় বর্ষের পঞ্চম সেমিস্টারের ছাত্র প্রমিজ দেবনাথের রহস্যজনক মৃত্যু হয়েছে।

বুধবার (২২ জুন) রাতে খুলনা মহানগরীর গোবরচাকা এলাকার একটি ভাড়াটিয়া বাসা থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করে এলাকাবাসী। এসময় প্রমীজের মাথায় আঘাতের চিহ্ন ও শরীরে রক্তের দাগ দেখা যায়।

প্রমিজ পিরোজপুরের নাজিরপুর উপজেলার লড়া-সাচিয়া এলাকার জ্যোতির্ময় নাগের ছেলে। এই ঘটনায় থানায় বান্ধবীকে আসামি করে মামলা হয়েছে।

পুলিশ জানায়, প্রমিজের ঘরে বেশ কিছু স্থানে রক্তের দাগ ও সিসিটিভির ফুটেজে তার বান্ধবীকে দ্রুত স্থান ত্যাগ করতে দেখা গেছে। এছাড়া একটি সুইসাইড নোট উদ্ধার করা হয়েছে। সেখানে বাবা-মাকে উদ্দেশ করে লেখা রয়েছে, ‘সে ৩০ হাজার টাকা দাবি করেছে। তাকে ৫০ হাজার টাকা দিয়ে দিও। ওই টাকা নিয়ে সে ভালো থাকুক।’

বৃহস্পতিবার দুপুরে খুলনা মেডিক্যাল কলেজ (খুমেক) হাসপাতালে ময়নাতদন্ত শেষে লাশ তার স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

নগরীর সোনাডাঙ্গা জোনের সহকারী পুলিশ কমিশনার আতিক আহমেদ চৌধুরী জানান, একই বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের এক সিনিয়র ছাত্রীর সঙ্গে প্রমিজের প্রেমের সম্পর্ক ছিল। ছাত্রীটি বিত্তবান পরিবারের হওয়ায় প্রমিজকে তিনি বিভিন্ন সময় অর্থ সহায়তার পাশাপাশি ল্যাপটপ ও মোবাইল ফোন কিনে দেয়। বুধবার দুপুর থেকে তারা একইসঙ্গে অবস্থান করছিল। সন্ধ্যায় তাদের মধ্যে কথাকাটাকাটি হয়। প্রমিজকে যে মারধর করা হয়েছে তার আলামত মিলেছে।

তিনি জানান, ঘটনার পর থেকে মেয়েটি আত্মগোপন করেছে। তাকে খুঁজতে পুলিশ কাজ করছে।

অপরদিকে প্রমিজকে শেষবারের মতো দেখতে বৃহস্পতিবার সকাল থেকে খুমেক হাসপাতাল মর্গের সামনে ভিড় করে তার সহপাঠী ও শিক্ষকরা। এসময় তার সহপাঠী ইমরান হোসেন বলেন, একই বিভাগের আর এক মেয়ের সঙ্গে তার ঘনিষ্ঠ সম্পর্ক ছিল। দুইজনকে প্রায়ই অন্তরঙ্গভাবে ক্যাম্পাসে দেখা যেত। এছাড়া দুইজনের মধ্যে প্রায়ই ঝামেলা হত।

আর এক সহপাঠী আফসানা আক্তার কেয়া বলেন, প্রমিজের মাথায় বড় ধরনের আঘাতের চিহ্ন রয়েছে। তাই এটা কোনো স্বাভাবিক মৃত্যু হতে পারে না। আমরা চাই এর একটা সুষ্ঠু তদন্ত হোক। উঠে আসুক প্রকৃত রহস্য।

প্রমিজের জ্যাঠাতো ভাই ডা. দীপংকর নাগ বলেন, প্রশাসন এটি আমলে নিয়ে এর সঙ্গে জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে শাস্তি দেবে বলে আমাদের প্রত্যাশা।

অপরদিকে প্রমিজের অপর জ্যাঠাতো ভাই প্রীতিশ নাগ বাদি হয়ে হত্যার প্ররোচনার অভিযোগে তার বান্ধবী সুরাইয়া ইসলাম মীমকে আসামি করে বৃহস্পতিবার সোনাডাঙ্গা মডেল থানায় মামলা দায়ের করেছেন। মীম নড়াইল জেলার কালিয়া উপজেলার মোল্লা আবুল কালাম আজাদের মেয়ে। মীম খুলনায় নর্দান ইউনিভার্সিটির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের তৃতীয় বর্ষের ষষ্ঠ সেমিস্টারের ছাত্রী।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close