ঢাবি প্রতিনিধি

  ১৭ মে, ২০২২

ঢাবিতে দিনব্যাপী ‘ক্যারিয়ার ফেস্টিভ্যাল এন্ড রিসার্চ ফেয়ার’

ছবি : প্রতিদিনের সংবাদ

ঢাকা বিশ্ববিদ্যালয় আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের উদ্যোগে ‘ক্যারিয়ার ফেস্টিভ্যাল এন্ড রিসার্চ ফেয়ার’ ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৭ মে) ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দিনব্যাপী এই ফেস্টিভ্যাল উদ্বোধন করেন।

আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. মো. জিল্লুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল এবং কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। ধন্যবাদ জ্ঞাপন করেন আয়োজক কমিটির সদস্য সচিব এবং সমুদ্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. কে এম আজম চৌধুরী।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান যুগোপযোগী শিক্ষা এবং জাতির চাহিদা অনুযায়ী প্রায়োগিক গবেষণা পরিচালনার উপর গুরুত্বারোপ করে তিনি বলেন, চতুর্থ শিল্প বিপ্লবের সুযোগ সমূহের যথাযথ সদ্ব্যবহার করতে হবে। এ লক্ষ্যে আমাদের দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে হবে। টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে কার্যকর ভূমিকা পালনের জন্য তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও গবেষকদের প্রতি আহবান জানান। দেশে কর্মসংস্থান সৃষ্টি, আর্থ-সামাজিক উন্নয়ন ও গবেষণার মানোন্নয়নে তিনি শিক্ষা প্রতিষ্ঠান ও শিল্প প্রতিষ্ঠানের মধ্যে সম্পর্ক জোরদার করার উপর গুরুত্বারোপ করেন।

উল্লেখ্য, দিনব্যাপী এই ক্যারিয়ার ফেস্টিভ্যাল এন্ড রিসার্চ ফেয়ারে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান অংশগ্রহণ করে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঢাবি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close