জাবি প্রতিনিধি

  ১৪ মে, ২০২২

জাবিতে স্বেচ্ছাশ্রমে রাস্তা মেরামত করলো ছাত্রলীগ

ছবি : প্রতিদিনের সংবাদ

বর্ষায় ক্ষতিগ্রস্ত সড়ক স্বেচ্ছাশ্রমে মেরামত করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আল বেরুনী হলের ছাত্রলীগ নেতা-কর্মীরা। বৃহস্পতিবার (১২ মে) দুপুরে বিশ্ববিদ্যালয়ের আল বেরুনী হল সংলগ্ন একটি সড়কের বেশ কিছু অংশ সংস্কার করেন তারা। ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রশংসা কুড়িয়েছে।

আল বেরুনী হল ছাত্রলীগের নেতা-কর্মীরা জানান, বিশ্ববিদ্যালয়ের ওই সড়কটি পাশ্ববর্তী ইসলামনগর বাজারের সাথে সংযুক্ত। ফলে প্রতিদিন শিক্ষার্থীসহ পার্শ্ববর্তী এলাকার শত শত মানুষ সড়কটি ব্যবহার করেন। এছাড়া সড়কটি দিয়ে রিকশা, মোটরসাইকেলের মত যানবাহনও যাতায়াত করে।

সংশ্লিষ্টদের সূত্রে জানা যায়, বিগত কয়েকদিনের বৃষ্টিতে সৃষ্টি হওয়া গর্ত ও কাদায় সড়কটির কয়েক মিটার চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। ফলে ভোগান্তিতে পড়ে পথচারিরা। এরপর বৃহস্পতিবার বেলা ১১টার দিকে আল বেরুনী হলের ছাত্রলীগ নেতা এনামুল হক এনাম ও তার অনুসারী নেতা-কর্মীরা নিজেরাই সড়ক সংস্কারে নেমে পড়েন। এ কাজে তারা বিশ্ববিদ্যালয় থেকে সংগৃহীত ইট ও বালি ব্যবহার করেন। এক পর্যায়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান, শাখা ছাত্রলীগের সভাপতি আক্তারুজ্জামান সোহেল ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন কার্যক্রম পরিদর্শন করেন। পরে কয়েক ঘণ্টার প্রচেষ্টায় বিকেলেই সড়কটি চলাচল উপযোগী হয়ে ওঠে।

ছাত্রলীগ নেতা এনামুল হক এনাম বলেন, রাস্তাটি চলাচলের অনুপযোগী হয়ে পড়ায় আমরা ইট-বালি দিয়ে এটা মেরামত করেছি। তবে এটা স্থায়ীভাবে সংস্কার করা প্রয়োজন। আমি প্রক্টর স্যারকে জানিয়েছি। তিনি বলেছেন, এটা প্রশাসনে তুলবেন এবং অগ্রাধিকার ভিত্তিতে মেরামত করে দেয়া হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জাবি,ছাত্রলীগ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close