ঢাবি প্রতিনিধি

  ০৯ মে, ২০২২

ভোজ্য তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে ঢাবি ছাত্রদলের বিক্ষোভ 

ছবি : প্রতিদিনের সংবাদ

ভোজ্যতেলের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল।

সোমবার (৯ মে) সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক আক্তার হোসেন এবং সদস্য সচিব মো. আমান উল্লাহ আমানের নেতৃত্বে মিছিলটি মধুর ক্যান্টিন থেকে শুরু করে কলাভবন হয়ে টিএসসিতে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে ঢাবি ছাত্রদলের আহ্বায়ক আক্তার হোসেন বলেন, বর্তমান সরকার অবৈধ, অগণতান্ত্রিক ও জনগণের পকেট কাটা সরকার। বিনা ভোটের সরকার হওয়ার ফলে জনগণের প্রতি তাদের কোনো দায়বদ্ধতা নেই। তারা সিন্ডিকেট করে একের পর এক পণ্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি করে জনগণের পকেট কাটছে। জুলুম করে এই সরকার টিকে আছে।

তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে আবারও গণতান্ত্রিক বাংলাদেশ বিনির্মাণ করে রাষ্ট্রের ক্ষমতা জনগণের কাছে ফিরিয়ে দেওয়া হবে। ন্যায় ও সাম্যের বাংলাদেশ প্রতিষ্ঠা করা হবে। অনতিবিলম্বে তেলের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি হ্রাস করা না হলে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে।

সদস্য সচিব আমানউল্লাহ আমান বলেন, বাণিজ্য সচিবের সঙ্গে মিল মালিকদের বৈঠকের পরেই এক লাফে সয়াবিন তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি স্পষ্ট প্রমাণ করে এ ভোটারবিহীন সরকারের সিন্ডিকেট দৌরাত্ম্যের কারণেই ভোজ্যতেলের দাম পরিকল্পিতভাবে বাড়ানো হয়েছে। বহির্বিশ্বে সরকার যে তেলের দাম বৃদ্ধির কথা বলে সেটা সম্পূর্ণ মিথ্যা। বাংলাদেশের প্রতিবেশী কোনো দেশে তেলের দাম বাড়েনি।

এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক নাছির উদ্দীন নাছির, জহির আহমেদ, এইচএম আবু জাফর, শাফি ইসলাম, আরিফুল ইসলাম আরিফ, সজিব মজুমদার, অনিক খানসহ অনেক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঢাবি,বিক্ষোভ,ঢাবি ছাত্রদল,ভোজ্য তেল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close