reporterঅনলাইন ডেস্ক
  ২৫ জানুয়ারি, ২০২২

বশেমুরবিপ্রবিতে শিক্ষকের অব্যাহতি চেয়ে ছাত্রলীগের মিছিল

ছবি : প্রতিদিনের সংবাদ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) যৌন হয়রানির অভিযোগে শিক্ষকের অব্যাহতি চেয়ে প্রতিবাদ মিছিল করেছে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ। অভিযুক্ত শিক্ষক সহকারী অধ্যাপক এইচএম আনিসুজ্জামান বর্তমানে কৃষি বিভাগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

সোমবার (২৪ জানুয়ারি) শতাধিক ছাত্রলীগ কর্মীদের উপস্থিতিতে এই প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছাত্রলীগ কর্মী ও কৃষি বিভাগের শিক্ষার্থী ইয়ামিন হোসেন বলেন, বাংলাদেশ ছাত্রলীগ প্রতিষ্ঠালগ্ন থেকেই সকল অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার। বঙ্গবন্ধুর নামাঙ্কিত এই বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ থাকতে কোনো অন্যায়ের ঠাঁই হবে না। এছাড়া আমাদের শিক্ষকের যৌন হয়রানিসহ বিভিন্ন অন্যায়ের বিষয়টি নতুন নয়। তদন্ত সাপেক্ষে সংশ্লিষ্ট কতৃপক্ষের নিকট এর সুষ্ঠু বিচারের দাবি জানাই।

এ বিষয়ে কৃষি অনুষদের ডীন ড. মো. মোজাহার আলীর বলেন, তার বিষয়ে পরীক্ষা বিষয়ক অনিয়মের বিষয়টি সত্য। তবে পরে তা শিক্ষকদের সম্মতিতে সংশোধনও করা হয়েছে। তবে তার বিরুদ্ধে আনীত যৌন হয়রানির বিষয়ে ভুক্তভোগীর পক্ষ থেকে কোনো লিখিত অভিযোগ পাইনি। তার অব্যাহতির ব্যাপারটি রিজেন্ট বোর্ড কর্তৃক সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

বশেমুরবিপ্রবি রেজিস্ট্রার মো. মোরাদ হোসেন বলেন, কৃষি বিভাগের শিক্ষক আনিসুজ্জামানের বিষয়ে লিখিত অভিযোগ এসেছে। এ বিষয়ে অফিসিয়াল নিয়মানুযায়ী সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করে তাদের সিদ্ধান্ত মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপাচার্য অধ্যাপক ড. একিউএম মাহবুব বলেন, অভিযোগের বিষয়টি জানতে পেরেছি। অফিসিয়াল নিয়মানুযায়ী আমরা এর সুষ্ঠু সুরাহা করব।

প্রসঙ্গত, ২০১৯ সাল থেকে কৃষি বিভাগের চেয়ারম্যান হিসেবে যোগদানের পর থেকে তার বিরুদ্ধে একের পর এক অভিযোগ উঠতে থাকে বলে জানা গেছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বশেমুরবিপ্রবি,শিক্ষক,অব্যাহতি,ছাত্রলীগ,মিছিল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close