বশেমুরবিপ্রবি প্রতিনিধি

  ২৪ জানুয়ারি, ২০২২

শাবিপ্রবি শিক্ষার্থীদের সমর্থনে বশেমুরবিপ্রবিতে প্রতীকী অনশন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সংহতি জানিয়ে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা প্রতীকী অনশন করেছেন।

সোমবার (২৪ জানুয়ারি) দুপুর ১টা থেকে ৩টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের শহিদ মিনারে এই প্রতীকী অনশন কর্মসূচি পালিত হয়। এসময় শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের দ্রুত পদত্যাগ দাবি করে বিভিন্ন স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড শিক্ষার্থীদের হাতে দেখা গেছে।

এসময় শিক্ষার্থীরা বলেন, শাবিপ্রবি শিক্ষার্থীদের ওপর ন্যাক্কারজনক পুলিশি হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। শিক্ষার্থীদের অনশনের ১২০ ঘণ্টা হলেও নির্লজ্জ ভিসি গদিতে বসে আছেন। চলমান সংকটের একমাত্র সমাধান দ্রুততম সময়ের মধ্যে স্বৈরাচারী ভিসির অপসারণ। অন্যথায় বাংলাদেশের শিক্ষার্থীরা কঠোর আন্দোলনে নামতে বাধ্য হবে বলে তারা হুশিয়ারি দেন।

প্রসঙ্গত, গত ১৯ জানুয়ারি থেকে শাবিপ্রবির শিক্ষার্থীরা উপাচার্যের পদত্যাগ দাবিতে আমরণ অনশনে বসেন। এ পর্যন্ত ১৯ জন শিক্ষার্থী অসুস্থ হলেও তারা অনশন চালিয়ে যাচ্ছেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শাবিপ্রবি,শিক্ষার্থী
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close