reporterঅনলাইন ডেস্ক
  ২১ জানুয়ারি, ২০২২

শিক্ষামন্ত্রীর আহ্বানে সাড়া দিলেন শাবিপ্রবির আন্দোলনরতরা

শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) শিক্ষার্থীরা উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন। ভিডিওকলে আন্দোলতরত শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসতে আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেলের মাধ্যমে শিক্ষার্থীদের সঙ্গে ভিডিওকলে কথা বলেন দীপু মনি।

তিনি বলেন, ‘বিশ্ববিদ্যালয় কীভাবে আরও ভালোভাবে চলবে সেটা নিয়েও কথা বলতে চাই। আপনারা যারা আসবেন জানান। আমি আছি।

শুক্রবার (২১ জানুয়ারি) বেলা সাড়ে ৩টায় শিক্ষামন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে আলোচনায় বসার সিদ্ধান্ত নিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

অনশন ভেঙে আলোচনা করবেন কিনা? জবাবে শিক্ষার্থীরা জানান, ‘অনশন না ভেঙেই আলোচনায় বসা হবে। আমরা অনশনকারীদের অনেকবার বোঝানোর চেষ্টা করেছি অনশন ভাঙার জন্য। কিন্তু তারা আমাদের জানিয়েছেন, উপাচার্যের পদত্যাগের আগ পর্যন্ত অনশন চালিয়ে যাবেন।

দীপু মনি আন্দোলনরতদের উদ্দেশে বলেন, ‘আপনারা কষ্ট করছেন। আমি তো একজন মা। আমার ছোট সন্তানের থেকেও আপনাদের বয়স কম। ফলে বিষয়টি কেবল মন্ত্রী হিসেবে দেখলেই চলছে না। শান্তিপূর্ণ সুষ্ঠু সমাধান করতে হবে।

উল্লেখ্য, উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে শাবিপ্রবির বিভিন্ন বিভাগের ২৪ শিক্ষার্থী উপাচার্যের বাসভবনের সামনে আমরণ অনশনে বসেছেন। ৪৮ ঘণ্টারও বেশি সময় ধরে তারা অনশন চালিয়ে যাচ্ছেন। শীতে না খেয়ে অসুস্থ হয়ে পড়েছেন অনশনরত বেশ কয়েকজন শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের পক্ষ থেকে কয়েকবার বসার আহ্বান জানালেও কর্ণপাত করেননি আন্দোলনরতরা।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শাবিপ্রবির আন্দোলনরতরা,শিক্ষামন্ত্রী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close