রায়হান তন্ময়, জবি

  ২১ জানুয়ারি, ২০২২

জবিতে স্বশরীরে ক্লাস-পরীক্ষা স্থগিত

ফাইল ছবি

দেশে করোনা সংক্রমণ বাড়ায় শিক্ষাপ্রতিষ্ঠানগুলো দুই সপ্তাহের জন্য বন্ধ রাখতে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এমন সিদ্ধান্তের পর জগন্নাথ বিশ্ববিদ্যালয়েও স্বশরীরে ক্লাস-পরীক্ষা বন্ধ থাকছে। তবে অনলাইনে সব বর্ষের ক্লাস নেওয়া হবে। আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত এ সিদ্ধান্ত কার্যকর থাকবে। যেসব বিভাগে পরীক্ষা চলমান সে বিষয়ে শীঘ্রই সিদ্ধান্ত নেওয়া হবে।

শুক্রবার (২১ জানুয়ারি) বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক।

তিনি বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের অনেক ডিপার্টমেন্টে যেহেতু করোনা ইনফেকশন রেকর্ড হচ্ছে পাশাপাশি সরকারি প্রজ্ঞাপন আসছে, আমরা এখন সরকারের সিদ্ধান্তের সাথেই দুই সপ্তাহ স্বশরীরে ক্লাস ও পরীক্ষা বন্ধ রাখবো তবে অনলাইনে ক্লাস চলমান থাকবে। তবে পূর্বের মত স্বাস্থ্যবিধি মেনে বিশ্ববিদ্যালয়ের অফিস খোলা থাকবে।

চলমান পরীক্ষার বিষয়ে উপাচার্য বলেন, যেসব বিভাগে পরীক্ষা চলছে, সেগুলো নিয়ে অনুষদের ডিন ও বিভাগের চেয়ারম্যানদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত জানানো হবে।

বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. রবীন্দ্রনাথ মন্ডল বলেন, যে সকল বিভাগে ২-৩টা পরীক্ষা বাকী আছে সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসেনি। উপাচার্যের সাথে মিটিং করে সিদ্ধান্ত নেয়া হবে। তবে অনলাইনে কোনো পরীক্ষা আমরা নেবো না, অন্যান্য বিশ্ববিদ্যালয় নিলেও।

করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় আজ শুক্রবার থেকে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছে সরকার। তথ্য অধিদপ্তর থেকে আজ শুক্রবার সরকারের এই নির্দেশনার কথা জানানো হয়। করোনা সংক্রমণ রোধে ৫টি জরুরি নির্দেশনা জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

করোনাভাইরাস সংক্রমণ শুরু হলে ২০২০ সালের মার্চের মাঝামাঝিতে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ করা হয়। দফায় দফায় সেই বন্ধের মেয়াদ বাড়ানো হয়। ফলে প্রায় দেড় বছর বন্ধ ছিল স্কুল-কলেজগুলো। করোনার সংক্রমণ কমতে শুরু করলে ২০২১ সালের সেপ্টম্বরে খুলে দেওয়া হয় শিক্ষাপ্রতিষ্ঠানগুলো।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জবি,ক্লাস পরীক্ষা,স্থগিত,করোনাভাইরাস
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close