ঢাবি প্রতিনিধি

  ১৭ জানুয়ারি, ২০২২

ঢাবিতে শাবিপ্রবি ভিসির কুশপুত্তলিকা 

ছবি : প্রতিদিনের সংবাদ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সামনে নির্মিত ঘৃণা স্তম্ভে ঢাবির শিক্ষক সমিতির সাবেক সভাপতি ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) বর্তমান উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের কুশপুত্তলিকা স্থাপন করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

সোমবার (১৭ জানুয়ারি) শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীদের যৌক্তিক দাবিতে আন্দোলনরতদের ওপর পুলিশি হামলার প্রতিবাদে বাংলাদেশ ছাত্রলীগ (বিসিএল) এর উদ্যোগে অধ্যাপক ফরিদ উদ্দীন আহমেদ কুশপুত্তলিকা স্থাপন করা হয়।

এ সময় বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সভাপতি গৌতম চন্দ্র শীল ও সাধারণ সম্পাদক মো. মাহফুজুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক শাহরিয়ার রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি নাঈম হাসান হৃদয়, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমানসহ কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে সংগঠনটির সভাপতি গৌতম চন্দ্র শীল বলেন, শাবিপ্রবি ঘটনায় আজকে আমাদের রাজু ভাস্কর্যে কর্মসূচি ছিলো। সেটা শেষ করে ডাকসুর সামনে অবস্থিত ঘৃণা স্তস্তে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের কুশপুত্তলিকা স্থাপন করা হয়।

তিনি আরও বলেন, যৌক্তিক দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর পুলিশ লেলিয়ে দিয়ে নির্মম হামলার হোতা ভিসি ফরিদের পদত্যাগ দাবি করছি ও জঘন্য আচরণে তার প্রতি ঘৃণা প্রকাশ করছি।

এ সময় বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক মো. মাহফুজুর রহমান বলেন, শাবিপ্রবিতে যৌক্তিক আন্দোলনকে কেন্দ্র করে যে নির্মম ও পৈশাচিক পরিবেশ সৃষ্টি হয়েছে তা অত্যন্ত নির্মম ও দুঃখজনক। এই ঘটনা বিশ্ববিদ্যালয় প্রশাসনের অযোগ্যতা ও শিক্ষার্থী বিমুখ আচরণের পরিচায়ক।

শাবিপ্রবি ভিসি ও প্রক্টরের পদত্যাগের দাবি করে তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল বিশেষ করে ছাত্রীবিমুখ আচরণের অভিযোগে অভিযুক্ত রোকেয়া হলের প্রভোস্টের প্রতি হুশিয়ারি জানান যেন তারাও সাবধান হয়ে যান।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঢাবি,শাবিপ্রবি ভিসি,কুশপুত্তলিকা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close